হুমায়ূন আহমেদের নামে চত্বর বা রাস্তার নামকরণের স্বপ্ন শাওনের

হুমায়ূন আহমেদের নামে চত্বর বা রাস্তার নামকরণের স্বপ্ন শাওনের

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। নানা আয়োজন আর শ্রদ্ধা ভালোবাসায় ভক্তরা আজ স্মরণ করছেন প্রিয় লেখককে। এ উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই ছেলে নিষাদ ও নিনিত।

আজ বাদ যোহর তারা সমাধিতে এসে দোয়া করেন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় স্ত্রী মেহের আফরোজ শাওন হুমায়ূন আহমেদের নামে কোনো চত্বর বা রাস্তার নামকরণ হওয়ার স্বপ্নের কথা সাংবাদিকদের জানান। তিনি বলেন, অনেক স্বপ্নই তো মানুষের থাকে।

এটাকে আমি দাবি বলতে নারাজ। এটাকে আমার স্বপ্ন বলতে পারেন। হুমায়ূন আহমেদের চলে যাওয়ার ছয় বছর হয়ে গেল। যদি তার নামে কোনো রাস্তার নামকরণ হতো, তাহলে খুব ভালো লাগত। কিংবা কোনো চত্বর। ধরুন বাংলা একাডেমির কোনো চত্বরের নাম যদি হতো হুমায়ূন আহমেদের নামে, তাহলে আমার খুব ভালো লাগত। আমার ধারণা সবারই ভালো লাগত। বাংলাবাজার, যেখানে হুমায়ূন আহমেদসহ অনেক বরেন্য সাহিত্যিকের বই নিয়ে কারবার।  সেখানকার কোনো রাস্তার নাম যদি হতো হুমায়ূন আহমেদ সড়ক। তাহলে একটা স্বপ্ন পুরণ হতো।

এদিকে হুমায়ূনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই তার ভক্তরা ভিড় করেছেন নুহাশ পল্লীতে। নুহাশ পল্লীর লিচু তলায় ফুল দিয়ে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করেন প্রিয়  লেখককে। মৃত্যুবার্ষিকীতে গাজীপুরের নুহাশ পল্লীতে কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিমদের খাবার বিতরণসহ নেয়া হয়েছে নানা কর্মসূচী।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট