হেটমায়ার-হোপে উড়ে গেল ভারত

হেটমায়ার-হোপে উড়ে গেল ভারত

একজন রান করেছেন ১৩১.১০ স্ট্রাইক রেটে,অন্যজন ৬৭.৫৪ রেটে। হেটমেয়ারের ব্যাটিংয়ে যতোটা বিনোদন,ততোটাই বিরক্তি সাই হোপে ব্যাটিংয়ে।হেটমেয়ার যখন ৫ম সেঞ্চুরি পূর্ন করেছেন ৮৫ বলে,তখন সাই হোপের স্কোর ১০২ বলে ৫৭ !

তবে এক এন্ড ধরে ব্যাটিং করার মতো একজনের বড্ড দরকার ছিল।  সাই হোপের বিরক্তিকর এই ইনিংসটাই তাই শেষ পর্যন্ত  স্বস্তির কারন হয়ে দাঁড়ালো। হেটমেয়ারের ক্যারিয়ার সেরা ১৩৯’র পাশে হোপের ১০২ নট আউট ইনিংস। এই জোড়া সেঞ্চুরিতেই চেন্নাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে হাসলো ওয়েস্ট ইন্ডিজ। ১৩ বল হাতে রেখে ভারত বধ করলো তারা ৮ উইকেটে জিতে।

রবিবার (১৫ ডিসেম্বর) চেন্নাইতে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারত করেছিল ৮ উইকেটে ২৮৭ রান। জবাব দিতে নেমে দুই সেঞ্চুরিতে ১৩ বল আগেই ৮ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ৭ ছক্কায় ১০৬ বলে ১৩৯ রান করে আউট হন হেটমায়ার। ঠিক বিপরীত ধাঁচের ব্যাটিংয়ে ১৫১ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন হোপ।

এমএ চিদাম্বরম স্টেডিয়ামে সবচেয়ে বেশি রান তাড়ার নিজেদের রেকর্ডও এদিন আবার নতুন করে লিখেছে ক্যারিবিয়ানরা। এর আগে ২০০৭ সালে ২৬৮ রান তাড়া করে ভারতকেই হারিয়েছিল তারা।

রান তাড়ায় নেমে ১১ রানে সুনিল আম্রবিসকে হারায় উইন্ডিজ। এরপরই শুরু হয় হেটমায়ারের তান্ডব। আগ্রাসী মেজাজে ব্যাট করে অভ্যস্ত এই বাঁহাতি ছিলেন দারুণ ছন্দে। দ্রুত রান বাড়াতে থাকেন তিনি। চার-ছয়ের ঝড়ে ৮৫ বলে তুলে নেন সেঞ্চুরি। অবশ্য এই সেঞ্চুরিও তার ব্যক্তিগত দ্রুততম নয়। এর আগে ওয়ানডেতে তার চারটি সেঞ্চুরিই ছিল আরও কম বলে।

দ্বিতীয় উইকেটে ২১৮ রানের জুটিতেই খেলার ফল প্রায় নিশ্চিত হয়ে যায়। আগ্রাসী হেটমায়ার ১৩৯ করে মোহাম্মদ শামির বলে ফিরলে নিকোলাস পুরানকে নিয়ে বাকিটা সারেন হোপ। পুরান অপরাজিত ছিলেন ২৩ বলে ২৯ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করা ভারত লোকেশ রাহুল, রোহিত শর্মা আর অধিনায়ক বিরাট কোহলিকে হারিয়ে বিপদে পড়েছিল। শ্রেয়াস আইয়ারের ৭০ আর ঋশভ পান্তের ৭১ রানে তারা পায় লড়াইয়ের পুঁজি। সে পুঁজি পরে মামুলি হয়ে যায় হেটমায়ারের তাণ্ডবে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ২৮৭/৮ (রোহিত ৩৬, রাহুল ৬, কোহলি ৪, শ্রেয়াস ৭০, পান্ত ৭১, কেদার ৪০, জাদেজা ২১, দুবে ৯, চাহার ৬*, শামি ০*; কটরেল ২/৪৬, হোল্ডার ০/৪৫, ওয়ালশ ০/৩১, পল ২/৪০, জোসেফ ২/৪৫, চেইস ০/৪২, পোলার্ড ১/২৮)

ওয়েস্ট ইন্ডিজ: ৪৭.৫ ওভারে ২৯১/২ (হোপ ১০২*, আমব্রিস ৮, হেটমায়ার ১৩৯, পুরান ২৯*; চাহার ১/৪৮, শামি ১/৫৭, কুলদীপ ০/৪৫, দুবে ০/৬৮, কেদার ০/১১, জাদেজা ০/৫৮)।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট