হ্যামিল্টন টেস্টে উইলিয়ামসন-টেইলরের সেঞ্চুরিতে ড্র

হ্যামিল্টন টেস্টে উইলিয়ামসন-টেইলরের সেঞ্চুরিতে ড্র

হ্যামিল্টন টেস্টে ড্র করে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্টের শেষ দিন খেলা শেষ হওয়ার আগ পর্যন্ত আধিপত্য বিস্তার করে খেলেছেন কিউই দুই অভিজ্ঞ ক্রিকেটার কেন উইলিয়ামসন ও রস টেলর। শেষভাগে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৪১ রান তোলার পর বৃষ্টি হানা দিলে কোনো ফল ছাড়াই খেলা শেষ হয় নির্ধারিত সময়ের আগে।

সেডন পার্কে ড্র হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। মাউন্ট মঙ্গানুইতে আগের টেস্টে ইনিংস ব্যবধানে জিতেছিল স্বাগতিক কিউইরা। ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচির বাইরে থাকা দুই ম্যাচের এই সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে তারা।

চতুর্থ দিনের ২ উইকেটে ৯৬ রান নিয়ে মঙ্গলবার (৩ ডিসেম্বর) খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। এদিন ৪১ ওভার ব্যাটিং করেছে তারা। হারায়নি কোনো উইকেট। দলটি যোগ করেছে আরও ১৪৫ রান। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে অধিনায়ক উইলিয়ামসন অপরাজিত থাকেন ২৩৪ বলে ১০৪ রানে। তার ইনিংসে ছিল ১১ চার। অভিজ্ঞ টেইলর ১৮৬ বলে খেলেন হার না মানা ১০৫ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ১১ চার ও ২ ছক্কা। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে তারা যোগ করেন ২১৩ রান।

২ উইকেটে ২১১ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল নিউজিল্যান্ড। তখন উইলিয়ামসন ৯৬ ও টেইলর ৮৪ রানে খেলছিলেন। বিরতির পর দুজনেই তুলে নেন সেঞ্চুরি। প্রথম সেশনে অবশ্য উইলিয়ামসনকে আউট করার সুবর্ণ সুযোগ পেয়েছিল ইংলিশরা। কিন্তু জোফরা আর্চারের বলে মিড-উইকেটে একদম সহজ ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হন জো ডেনলি। তখন কিউই দলনেতা ছিলেন ৬১ রানে।

এ ম্যাচে ইংল্যান্ডের একমাত্র ইনিংসে ডাবল সেঞ্চুরি করায় অধিনায়ক জো রুট হন ম্যাচসেরা। দুই টেস্টে ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরার পুরস্কার জেতেন নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৩৭৫

ইংল্যান্ড ১ম ইনিংস: ৪৭৬

নিউজিল্যান্ড ২য় ইনিংস: (আগের দিন ৯৬/২) ৭৫ ওভারে ২৪১/২ (লাথাম ১৮, রাভাল ০, উইলিয়ামসন ১০৪*, টেইলর ১০৫*; ব্রড ০/২৮, কারান ১/৫৬, আর্চার ০/২৭, ওকস ১/১২, স্টোকস ০/৫৮, ডেনলি ০/২৭, রুট ০/২৩)।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট