১ম টি-টোয়েন্টি থেকে বাদ পরলেন সাকিব, অধিনায়ক তামিম

১ম টি-টোয়েন্টি থেকে বাদ পরলেন সাকিব, অধিনায়ক তামিম

সিরিজকে সামনে রেখে প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সেই দলে ছিলেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ার প্রথম ম্যাচ থেকে বাদ পড়লেন তিনি।

শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে বা হাতের আঙুেলে ইনজুরিতে পয়েছিলেন সাকিব। সেই ইনজুরি তাকে ছিটকে দেয় টেস্টে সিরিজ থেকে। ১১ ফ্রেবুয়ারি আঙুলের ব্যান্ডেজ খেলা হয়। কিন্তু এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় তাকে প্রথম টি-টোয়েন্টি ম্যিাচে থাকছেন না তিনি। তাই এ ম্যাচে দলের অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল।

টি- টোয়েন্টির ঘোষিত দলে নতুন মুখের তালিকায় রয়েছে গেল বিপিএলে ভালো করা ৫ ক্রিকেটোর। তারা হলেন পেস বেলার আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহি। এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে রয়েছে আফিফ হোসেন, জাকির হাসান ও আরিফুল হক।

এছাড়া দলে আবার জায়গা পেয়েছেন সৌম সরকার। তাই তামিমের সঙ্গে আবার ওপেন করতে দেখা যাবে এই হার্ড হিটার ব্যাটসম্যানকে। সৌম ওয়ানডে ও টেস্টে সিরিজে ভালো না করলেও আফ্রিকা সফরে দুই টি- টোয়েন্টি ম্যাচে দুটি চল্লিশের ঘরে রান পেয়েছিলেন। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন রুবেল হোসেন,এছাড়া পেস বোলিংয়ে মুস্তাফিজতো আছেনই।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:

তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জাহেদ রাহি ও মেহেদী হাসান।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মিরপুরে ১৫ ফ্রেবুয়ারি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ম্যাচটি ১৮ ফেব্রুয়ারি সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট