১১তম আইপিএলের সময়সূচি

১১তম আইপিএলের সময়সূচি

একাদশ আইপিএল-এর দিনক্ষণ ঠিক হয়ে গেল৷৭ এপ্রিল ওয়াংখেড়েয় প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও দু’ বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলে ফেরা চেন্নাই সুপার কিংস৷

৫১ দিনের টুর্নামেন্টে মোট ৬০টি ম্যাচ খেলা হবে দেশের ন’টি ভেন্যুতে৷তবে সম্ভাবনা থাকলেও পরিবর্তন হয়নি ম্যাচের সময়সূচি৷গত বছরের অভিজ্ঞতার মাথায় রেখে আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠকে ম্যাচের সময় পরিবর্তনের সুপারিশ হলেও ফ্র্যাঞ্চাইজি ও ব্রডকাস্টিং চ্যানেলের আপত্তিতে তা কার্যকর হয়নি৷

আগের মতই বিকেলের ম্যাচগুলো বাংলাদেশ সময় সাড়ে ৪টায়। আর সন্ধ্যার ম্যাচগুলো রাত সাড়ে ৮টায় শুরু হবে।

এবার লিগ পর্যায়ের মোট ১৩টি ডাবল হেডার ম্যাচ খেলা হবে শনি ও রোববারে আর ৪৪টি ম্যাচ হবে সন্ধ্যায়। এছাড়া ১২টি ম্যাচ হবে বিকেলে।

ইতিমধ্যে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের জন্য মুম্বাই ভেন্যু নির্ধারণ করা হয়েছে। কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমেনিটর ম্যাচের ভেন্যু এখনো ঠিক করা হয়নি।

আইপিএলের এবারের আসরে বাংলাদেশিদের মধ্যে দল পেয়েছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। বিগত আসর গুলোতে সাকিব খেলেছেন শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের হয়ে। কিন্তু এবার দুই কোটি রুপিতে বিশ্ব সেরা অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

অপরদিকে আইপিএলে অভিষেকের পর মোস্তাফিজ খেলেছিল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। কিন্তু মোস্তাফিজেরও এবার নতুন ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্স। নতুন দল মুম্বাই ইন্ডিয়ান্স মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে ২ কোটি ২০ লক্ষ রুপিতে।

এছাড়া আইপিএলের এবারের আসরে পরিবর্তন হয়েছে টিভি সম্প্রসার স্বত্বও। এবারের সম্প্রসার স্বত্ব পেয়েছে স্টার ইন্ডিয়া। এর আগে দীর্ঘ সময় ধরে  সম্প্রসার স্বত্ব ছিল সনি টিভির অধীনে।

এই লিঙ্কে ক্লিক করে দেখে নিন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট