১৪ বছরের কিশোরের ব্যাটে ৫৫৬ রানের ইনিংস!

১৪ বছরের কিশোরের ব্যাটে ৫৫৬ রানের ইনিংস!

প্রিয়াংশু মলিয়া নামে মাত্র ১৪ বছরের এক বালক ৫৫৬ রানের বিস্ময়কর এক ইনিংস খেলেছেন! ভারতের গায়কোয়ারে অনূর্ধ্ব-১৪ ক্রিকেট টুর্নামেন্টে মহিন্দর লালা অমরনাথ অ্যাকাডেমির হয়ে এই ইনিংস খেলেন তিনি। যোগী ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ম্যাচের প্রথম দিনেই চার উইকেট শিকার করে প্রতিপক্ষকে মাত্র ৫২ রানে অলআউট করার পেছনে বড় ভূমিকা রাখেন। এরপর ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালান।

দলের হয়ে ব্যাট করতে নেমে ৪০৮ রানে অপরাজিত থেকে শেষ করেন প্রথম দিনের খেলা। দ্বিতীয় দিন সেই ইনিংস আরো দীর্ঘায়িত হয়ে থামে ৫৫৬ রানে। যদিও আউট হননি প্রিয়াংশু। ৪ উইকেটে ৮২৬ রান সংগ্রহ করা দল ইনিংস ঘোষণা করার সময় ৩১৯ বল মোকাবিলা করা প্রিয়াংশুর রান ছিল ৫৫৬; তাও ৯৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে! প্রিয়াংশুর এই ইনিংসের পর আবার তাসের ঘরের মত ভেঙে পড়ে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ইনিংসে ৮৪ রানে অলআউট হয় যোগী, তাতে প্রিয়াংশুর শিকার দুটি উইকেট।

এই ইনিংস খেলার পেছনে প্রিয়াংশু পেয়েছেন ভাগ্যেরও ছোঁয়া। তাকে কয়েকবার সাজঘরে ফেরানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি যোগীর বোলার-ফিল্ডাররা। এই ইনিংস প্রসঙ্গে প্রিয়াংশু বলেন, আমার আগের সেরা পারফরম্যান্স ছিল ২৫৪ রানের, গত বছর একই টুর্নামেন্টে। বোলিং আক্রমণ ছিল ভালো, তারপরও আমি কেবল স্বাভাবিক খেলা খেলেছি। এই ইনিংস তৃপ্তি দিয়েছে আমাকে। কিন্তু এটা সত্যি যে চার থেকে পাঁচবার আরেকটু হলেই আউট হয়ে যেতাম।

প্রিয়াংশুর গুরু ও বাংলাদেশের সাবেক কোচ সেই লালা অমরনাথ শিষ্যকে নিয়ে বলেন, প্রথম দেখাতেই বুঝেছি সে বিশেষ কেউ। বেড়ে ওঠার সঙ্গে তার ব্যাটিং আরো প্রস্ফুটিত হবে। ব্যাটিংয়ের সময় ধৈর্য আর খেলাটির প্রতিও তার ভালোবাসা আছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট