১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘হাসিনা- আ ডটারস টেল’

১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘হাসিনা- আ ডটারস টেল’

আগামী ১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা- আ ডটারস টেল’। ডকুফিল্মটি মুক্তি পাবে স্টার সিনাপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, সিলভার স্ক্রিন চট্টগ্রাম এবং মধুমিতাসহ বেশকয়েকটি সিনেমা হলে।

এ ডকু-ড্রামাটিতে ফুটিয়ে তোলা হয়েছে জাতির জনকের কন্যার জীবন সংগ্রাম, দুঃখ-বিষাদ, ব্যক্তিগত আখ্যান ও জানা-অজানা নানা ঘটনা। ডকুফিল্মটির ফেসবুক পেইজে এ নিয়ে একটি পোস্টে এ কথা জানানো হয়েছে। পাঁচ বছরের প্রচেষ্টায় ডকু-ড্রামাটির নির্মাণ শেষে ২৭ সেপ্টেম্বর রাতে ডকু-ড্রামাটির ট্রেলার প্রকাশ করা হয়।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই ও অ্যাপেলবক্স ফিল্মস’র যৌথ প্রযোজনায় ৭০ মিনিটের এ ডকু-ড্রামা বানিয়েছেন অ্যাপলবক্স’র প্রতিষ্ঠাতা পরিচালক রেজাউর রহমান খান পিপলু।

নির্মাণ সংশ্লিষ্টরা জানান, এই ডকু-ড্রামায় একজন শেখ হাসিনার রান্না ঘর থেকে শুরু করে সরকার প্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক জীবনের নানা দিক ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে।

শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে তাদের বাবা স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্রও।

এই ডকু-ড্রামার মধ্য দিয়ে একটি সত্যনিষ্ঠ জীবনপ্রবাহকে পর্দায় হাজির করতে চেয়েছেন নির্মাতা। তার বিশ্বাস এই ডকুফিল্মটি বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষের হৃদয় জয় করবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট