২০০ কোটি রুপি ছাড়িয়েছে রানি মুখার্জির হিচকি

২০০ কোটি রুপি ছাড়িয়েছে রানি মুখার্জির হিচকি

বলিউড অভিনেত্রী রানি মুখার্জি। দীর্ঘ দিন তিনি অভিনয়ের বাইরে ছিলেন। তবে সম্প্রতি ‘হিচকি’ সিনেমার মধ্য দিয়ে আবারও পর্দায় উকি দেন তিনি। সিনেমাটি এখন বক্স অফিসে ব্লকবাস্টার। যা অনেকটা বিস্ময় সৃষ্টি করেছে বলিউডে। বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে দুইশ কোটি রুপিরও বেশি।

খবরটি টুইটারে জানিয়েছেন- তারান আদর্শ। তিনি লিখেছেন, ‘হিচকি বিশ্বব্যাপী দুইশ কোটি অতিক্রম করেছে। ভারতে এ সিনেমার বক্স অফিস সংগ্রহ ৫৮ কোটি রুপি। বিদেশে বক্স অফিস সংগ্রহ ২০ কোটি রুপি (চীন বাদে)। আর চীনে বক্স অফিস সংগ্রহ ১৩১ কোটি ৭২ লাখ রুপি (৩০ অক্টোবর পর্যন্ত, এখনো চলছে)। বিশ্বব্যাপী মোট আয় ২০৯ কোটি ৭২ লাখ রুপি।

হিচকির সাফল্য নিয়ে কিছুদিন আগে রানি মুখার্জি বলেন, ‘ভালো সিনেমার ভাষার সীমানা নেই এবং এ সিনেমা দর্শকের অন্তরাত্মা ও মনের সঙ্গে যুক্ত হয়েছে। চীনে হিচকির সাফল্য প্রমাণ করে এটাই।’

উল্লেখ্য, ‘হিচকি’ হলিউডের ‘ফ্রন্ট অব দ্য ক্লাস’-এর (২০০৮) আদলে তৈরি করা হয়েছে। ব্র্যাড কোহেনের  ‘ফ্রন্ট অব দ্য ক্লাস : হাউ ট্যুরেট সিনড্রোম ম্যাড মি দ্য টিচার আই নেভার হেড’-এর ওপর ভিত্তি করে নির্মিত। এই চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করেন রানি মুখার্জি। রানি শিক্ষকের ভূমিকায় অভিনয় করেছেন। যিনি ট্যুরেট সিনড্রোমে ভুগছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট