৪’শ ১৯ জন যাত্রী নিয়ে হজ ফ্লাইট শুরু

৪’শ ১৯ জন যাত্রী নিয়ে হজ ফ্লাইট শুরু

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সরকারি ব্যবস্থাপনার ৪’শ ১৯ জন হজ যাত্রী নিয়ে জেদ্দা রওনা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট। এর মাধ্যমেই শুরু হলো বাংলাদেশ থেকে এ বছরের হজ ফ্লাইট।

বিমানবন্দরে বেসামরিক বিমানমন্ত্রী এবং ধর্মমন্ত্রী বলেছেন, অন্য বছরের মতো হজ নিয়ে এ বছর কোনো জটিলতার সম্ভবনা নেই।

ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করতে সংশ্লিষ্টদের নিয়ে বিমানবন্দরে আসেন বিমানমন্ত্রী এবং ধর্মমন্ত্রী। এ বছরের সুষ্ঠু হজ ব্যবস্থাপনার সরকারি সব সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে জানান তারা।

সরকারি ব্যস্থাপনার হজ যাত্রীরা নির্ধারিত সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজে আসন নেন। প্রথম ফ্লাইটের হজযাত্রীদের খোঁজ খবর নেন মন্ত্রীরা।

এয়ারক্রাফটের ভেতরেই মোনাজাতের মধ্য দিয়ে বাংলাদেশ থেকে এ বছরের হজ ফ্লাইট উদ্বোধন করা হয়।

এদিকে, প্রথম দিনের হজ ফ্লাইটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে বেলা ১১টা ৫৫ মিনিটে বিজি-৩০১১, বিকেল ৩টা ৫৫ মিনিটে বিজি-৫০১১ এবং রাত ৮টা ৪৫ মিনিটে শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫।

হজযাত্রীদের যাত্রা শান্তিপূর্ণ করতে বিমানবন্দরে পুলিশ কন্ট্রোলরুমের পাশাপাশি পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রোভার স্কাউট সদস্য, আঞ্জুমান মফিদুল ইসলামসহ ধর্ম মন্ত্রণালয়ের সদস্যরা নিয়োজিত রয়েছে।

এ বছর হজের জন্য বাংলাদেশ থেকে প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ ধর্মপ্রাণ মুসলমান সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যাবেন ৬৩ হাজার ৫৯৯ হজযাত্রী। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। বাকি হজ যাত্রীরা যাবেন সাউদিয়া এয়ারলাইন্সে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট