৯ বছর পর আশরাফুলের সেঞ্চুরি

৯ বছর পর আশরাফুলের সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিয়েছেন কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলা মোহাম্মদ আশরাফুল।

আজ মঙ্গলবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) টুর্নামেন্টের ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে দল দুটি। সেঞ্চুরির পাশাপাশি এদিন লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৫ হাজার রানও পূর্ণ করেছেন বাংলাদেশ দলের হয়ে ১৭৭ ওয়ানডে ও ৬১টি টেস্ট খেলা এই তারকা ব্যাটসম্যান।

ইনিংসের ৪৫তম ওভারের দ্বিতীয় বলে আরাফাত সানির বলে এক রান নিয়ে ক্যারিয়ারের ২৮তম অর্ধশতককে রূপ দেন ষষ্ঠ শতকে। ১২৫ বল খেলে ১১ চারের সাহায্যে কাঙ্ক্ষিত অর্জনের দেখা পান আশরাফুল।

তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি এই তারকা ব্যাটসম্যান। আরাফাত সানির বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। এতেই ১৩১ বলে ১০৪ রানের ইনিংসটি শেষ হয়।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় সংস্করণে ফিক্সিংয়ে জড়িত থাকায় আশরাফুলকে ৩ বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ আট বছরের জন্য নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গঠিত বিশেষ ট্রাইব্যুনাল। পরে আশরাফুল আপিল করলে সেই নিষেধাজ্ঞা কমে আসে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরে। সে অনুযায়ী বাংলাদেশের সাবেক এই অধিনায়কের নিষেধাজ্ঞা উঠে যায় ২০১৬ সালের ১৩ আগস্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে অভিষেক টেস্টে সবচেয়ে কম বয়সে শতকের রেকর্ড গড়েছিলেন তিনি। ২০০১ সালে অভিষেকের পর ৬১ টেস্ট খেলে আশরাফুলের সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি শতক ও আটটি অর্ধশতক। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তার রান ৩৪৬৮। এর মধ্যে রয়েছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট