আশরাফুলের নিষেধাজ্ঞা থাকছে আরো ২ বছর!

আশরাফুলের নিষেধাজ্ঞা থাকছে আরো ২ বছর!

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ইসলাম। দলের এই ব্যাটিং স্তম্ভের ক্রিকেটে ফেরার কথা ছিলো আগস্টে। তবে এবার জানা গেলো নতুন জঠীলতা।

বিপিএলে ফিক্সিংকান্ডের পর আশরাফুলের নিষেধাজ্ঞার মেয়াদ পাঁচ বছরই থাকছে। জাতীয় দলের হয়ে আর্ন্তজাতিক কোন ম্যাচ বা বিপিএলে তিনি খেলতে পারবেন না আরো দুই বছর। কেবল ঘরোয়া টুর্ণামেন্ট গুলোতেই খেলতে পারবেন তিনি। আশরাফুলের আইনজীবি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটের ফেরার অপেক্ষায় ছিলেন আশরাফুল। আগস্টের ২০ তারিখ থেকে শুরু হওয়া প্রথম শ্রেণীর টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) অংশ নেয়ার কথা ছিল তার।

কিন্তু জাতীয় দল ও ঘরোয়া টি-টুয়েন্টি লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখনই খেলতে পারবেন না মোহাম্মাদ আশরাফুল। এ জন্য সাবেক এই অধিনায়ককে আরও দুই বছর অপেক্ষা করতে হবে।

ফিক্সিংয়ের কারনে আশরাফুলকে প্রথমত আট বছর জন্য নিষিদ্ধ করা হয়েছিল। পরবর্তীতে বিসিসি ডিসিপ্লিনারি কমিটি দুই বছর নিষেধাজ্ঞা কমিয়ে পাঁচ বছরে আনা হয়।

তিন বছর পর ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারলেও পাঁচ বছরের আগে জাতীয় দল ও বিপিএলে খেলতে পারবেন না বাংলাদেশের অনেক জয়ের নায়ক আশরাফুল।

আশরাফুলের আইনজ্ঞ ই-মেইলের মাধ্যমে ব্যাপারটি নিশ্চিত করেছেন। আপাতত আশরাফুল ঘরোয়া টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট