সাকিবের দুরন্ত বোলিংয়েও জ্যামাইকার হার

সাকিবের দুরন্ত বোলিংয়েও জ্যামাইকার হার

শনিবার রাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ম্যাচে সাকিব আল হাসানের দল জ্যামাইকা তালাওয়াশের মুখোমুখি হয় ড্যারেন স্যামির দল সেন্ট লুসিয়া জুক্স।

ফ্লোরিডায় ব্যাটিং সহায়ক উইকেটে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন জ্যামাইকার অধিনায়ক ক্রিস গেইল। ফ্রন্ট লাইন ফাস্ট বোলার ডেল স্টেইন না থাকা সত্ত্বেও সেন্ট লুসিয়া জুক্সকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত ভুল প্রমান করেন দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লস।

শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে প্রথম উইকেট জুটিতে ৮৯ রান তুলে নেন সেন্ট লুসিয়ার দুই ওপেনার। ভয়ঙ্কর হয়ে ওঠা ওপেনার চার্লসকে দশম ওভারে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। কিন্তু আউট হওয়ার আগে ৩৯ বলে ৫৭ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি।

সঙ্গী হারালেও আরেক প্রান্তে রানের চাকা সচল রাখেন আন্দ্রে ফ্লেচার। তিন নম্বরে নামা অজি অলরাউন্ডার শেন ওয়াটসন ক্রিজে এসেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন। ২০ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে কেসরিক উলিয়ামসের বলে ইনিংসের ১৬তম ওভারে আউট হন তিনি।

দলের স্কোর তখন ১৪৮ রান দুই উইকেটে। বড় স্কোরের পথেই এগোচ্ছিল সেন্ট লুসিয়া। কিন্তু ১৯তম ওভারে আবারো আঘাত হানে উইলিয়ামস। ব্যক্তিগত ১৩ রানে ডেভিড মিলারকে আউট করেন তিনি।

পরবর্তীতে নির্ধারিত ২০ ওভারে ওপেনার ফ্লেচারের অপরাজিত ৭৪ ও অধিনায়ক স্যামির ১১ রানে ভর করে ২০৬ রানের বড় স্কোর গড়ে সেন্ট লুসিয়া। জ্যামাইকার হয়ে সাকিব আল হাসান ৪ ওভারে মাত্র ২৫ রান খরচায়এক উইকেট শিকার করে নিয়েছেন।

এছাড়াও কেসরিক উইলিয়ামস দুই উইকেট নিয়েছেন। ২০৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই অর ধক্কা খায় জ্যামাইকা। ইনিংসের দ্বিতীয় ওভারেই জনসনের বলে ৬ বলে ১৩ রান করে ক্যাচ আউট হন অধিনায়ক ক্রিস গেইল।

টিকতে পারেনি তিন নম্বরে নামা কুমার সাঙ্গাকারাও। ১৮ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে যান তিনি। ইনিংসের নবম ওভারে আবারো উইকেট হারায় জ্যামাইকা। রভম্যান পাওয়েলকে ২ রানে কট অ্যান্ড বোল্ডের ফাঁদে ফেলন ড্যারেন স্যামি।

ওপেনার চ্যাডউইক ওয়ালটন ৫১ বলে ৫৪ রানের ইনিংস খেলে ইনিংসের ১৬তম ওভারে আউট হন। ম্যাচের পাল্লা তখন সেন্ট লুসিয়ার দিকে হেলে পড়ে। ১৮তম ওভারে টেইলরের বলে ২৮ বলে ২৩ রান করে বিদায় নেন অ্যালেক্স রস।

ব্যর্থ হন আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসানও। নির্ধারিত ২০ ওভার শেষে আট উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে জ্যামাইকার ইনিংস। ফলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা জ্যামাইকার বিপক্ষে ৬৩ রানের বড় জয় পায় সেন্ট লুসিয়া। সেন্ট লুসিয়ার ডেরন জনসন তিনটি ও জেরম টেইলর দুটি উইকেট শিকার করেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট