প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের জয়

প্রস্তুতি ম্যাচে ব্রাজিলের জয়

রিও অলিম্পিকের শেষ প্রস্তুতি ম্যাচে ২-০ গোলে জাপানকে হারিয়েছে স্বাগতিক ব্রাজিল। নেইমারের নেতৃত্বে দলের হয়ে গোল দুটি করেন সান্তোসের তরুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল বারবোসা এবং মারকুইনহোস।

ম্যাচের ৩৩ মিনিটেই একক প্রচেষ্টায় ব্রাজিলকে এগিয়ে দেন ১৯ বছর বয়সী গ্যাব্রিয়েল বারবোসা দুর্দান্ত। এতে অবশ্য জাপানিজ রক্ষণভাগের দুর্বলতাকে অনেকাংশেই দায়ী করা হয়েছে। ৪১ মিনিটে বার্সেলোনা তারকা নেইমার দ্বিতীয় গোলের সুযোগ সৃষ্টি করেন। তরা করা কর্ণার থেকে মারকুইনহোস হেডের সাহায্যে দলের ব্যবধান দ্বিগুণ করেন।

আগামী ৫ আগস্ট থেকে শুরু হওয়া রিও অলিম্পিক গেমসে ব্রাজিলের অনুর্ধ্ব-২৩ দলটিকে নিয়ে অনেকেই স্বপ্ন দেখছে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে অলিম্পিকের স্বর্ণ পদকটি এখনো অধরাই রয়ে গেছে। ঘরের মাঠে প্রথমবারের মত আয়োজিত অলিম্পিক গেমসে এবার আর সেই সুযোগ হাতছাড়া করতে চায়না নেইমার বাহিনী। নেইমার ও গ্যাব্রিয়েলের সাথে ফরোয়ার্ড লাইনে সম্ভাব্য তৃতীয় এ্যাটাকার হিসেবে মাঠে নামতে পারেন গ্র্যাব্রিয়েল জেসাস।

১৯ বছর বয়সী পালমেইরাসের এই এ্যাটাকারকে আসন্ন মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিতে দেখা যেতে পারে বলে গুজব রয়েছে।

২০১২ সালের লন্ডন অলিম্পিকের ফাইনালে ওয়েম্বলিতে মেক্সিকোর কাছে পরাজিত হয়ে হতাশা হতে হয়েছিল ব্রাজিলকে। এবারের আসরে গ্রুপ-এ’র ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ইরাক ও ডেনমার্ক। গ্রুপ-বি’তে জাপানের প্রতিপক্ষ নাইজেরিয়া, কলম্বিয়া ও সুইডেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট