‘দুর্বার আন্দোলন গড়ে তোলার সাহস ও শক্তি বিএনপির নেই’

‘দুর্বার আন্দোলন গড়ে তোলার সাহস ও শক্তি বিএনপির নেই’

দশ বছরেও বিএনপির আন্দোলনের সাগরের উত্তাল ঢেউ কেউ দেখেনি। দুর্বার আন্দোলন গড়ে তোলার সাহস ও শক্তি বিএনপির নেই বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি বার বার আন্দোলন সংগ্রামে ব্যথ হয়েছে। তারা আবার জনগণকে কী বলে আন্দোলনে আনবে। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘অতীতে সব আন্দোলন, সংগ্রামে দেখা গেছে বিএনপি নেতা মওদুদ আহমদ পালিয়েছেন। তিনি কীভাবে আন্দোলন গড়ে তুলবেন। বিএনপির আন্দোলন গড়ে তোলার অবজেকটিভ কিছু নেই। সাবজেক্টিভ প্রিপ্রারেশনও নেই। কী বলে জনগণকে আন্দোলনে আনবে বিএনপি?’

দলীয় প্রধানের জন্মদিন উদযাপনের বিষয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২৮ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারা দেশের মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। সারা দেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। তিনি বলেন, ওই দিন সকাল ১০টায় বঙ্গবন্ধু জাদুঘরের সামনে আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি ১০০টি রিকশা ভ্যান বিতরণ করবে। ১১টায় আজিমপুরে দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ, অসচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রছাত্রীদের মধ্যে আর্থিক সহযোগিতা এবং পুস্তক বিতরণ করা হবে।

কর্মসূচির বিষয়ে ওবায়দুল কাদের আরও বলেন, সারা দেশে আওয়ামী লীগের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা ও রাজধানীতে সহযোগী সংগঠন আনন্দ শোভাযাত্রা করবে। এ ছাড়া ওই দিন আওয়ামী লীগের শিক্ষা উপকমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগ ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা শীর্ষক’আলোচনা সভা করবে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জন্মদিন অসহায়, গরিব ও দুঃখী মানুষদের জন্য উৎসর্গ করা হবে।

জন্মদিনে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার কারণে দেশের বাইরে থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট