সিটিসেলের আবেদনের ওপর আদেশ বৃহস্পতিবার

সিটিসেলের আবেদনের ওপর আদেশ বৃহস্পতিবার

দেশের প্রথম মুঠোফোন অপারেটর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বন্ধে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে করা আবেদনের ওপর বৃহস্পতিবার আদেশে দেবেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ মঙ্গলবার এই দিন ধার্য করেন।

আদালতে সিটিসেলের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ এবং আইনজীবী এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। আদালতে বিটিআরসি’র পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার বিষয়টি শুনানির জন্য কার্যতালিকায় থাকলেও ব্যক্তিগত অসুবিধার কারণে সিটিসেলের পক্ষের এক আইনজীবীর উপস্থিত থাকতে না পারার কথা আদালতকে অবহিত করলে আদালত ওইদিন বিষয়টি শুনানি ‘নট টুডে’র আদেশ দেন।

বকেয়া টাকা পরিশোধ না করার অভিযোগে গত ২০ অক্টোবর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ স্থগিত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এরপর বিটিআরসি’র ঐ সিদ্ধান্ত স্থগিত চেয়ে ২৪ অক্টোবর আপিল বিভাগে আবেদন করে সিটিসেল। গত ২৫ অক্টোবর ঐ আবেদনের উপর শুনানি শেষে সুপ্রিম কোর্টের অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত সিটিসেলের তরঙ্গ বরাদ্দ বন্ধে সরকারের সিদ্ধান্ত বহাল আপাতত: রেখে বিষয়টি ৩১ অক্টোবর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ধার্য করে দেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক