মোহাম্মদ আমেরের দুর্দান্ত ক্যাচ

মোহাম্মদ আমেরের দুর্দান্ত ক্যাচ

লজ্জার এই রেকর্ডটা নিশ্চয় চাননি মোহাম্মদ আমের। অভিষেকের পর টানা ১৯ ম্যাচে কোনো ক্যাচ ধরতে পারেননি এই পাকিস্তানি বোলার। ধরতে পারেননি বললে অন্যায় করা হবে এই পাক বোলারের সাথে, বরং বলা উচিত ধরার সুযোগ পাননি।

ক্যারিয়ারের ২০তম টেস্টে এসে প্রথম ক্যাচ ধরলেন আমের, তাও আবার নয়নাভিরাম এক ক্যাচ। শারজাহ টেস্টের দ্বিতীয় দিন আমিরের ক্যাচটা এতোটাই দুর্দান্ত ছিল যে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্যাচ বললেও খুব একটা বাড়িয়ে বলা হবে না।

লাঞ্চের আগে জুলফিকার বাবরের বলে উড়িয়ে মারতে চেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। আমের পেছন থেকে দৌড়ে অসাধারণ এক ডাইভে বলটি তালুবন্দী করেন। দুর্দান্ত সেই ক্যাচ নেবার পর ঘোর কাটছিল না স্বয়ং আমেরেরও।

আমেরের আগে সবচেয়ে বেশি ম্যাচ খেলে ক্যাচ ধরার রেকর্ডটি ছিল ইংল্যান্ডের সাবেক টেস্ট ক্রিকেটার জিওফ ফলারের। ১৮তম ম্যাচে এসে প্রথম ক্যাচ ধরেন তিনি। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা ১৬তম টেস্টে এসে প্রথম ক্যাচ ধরার সৌভাগ্য অর্জন করেন।

পাকিস্তানের হয়ে রেকর্ডটি আগে ছিল মোহাম্মদ সামির। ১৫তম টেস্টে প্রথম ক্যাচ নেন সামি। আর মোহাম্মদ আমের টেস্টে প্রথম ক্যাচ ধরলেন ২০তম ম্যাচে এসে। তবে যে ক্যাচটি আমের ধরেছেন তার জন্য গর্ববোধ করতেই পারেন পাক পেসার।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট