পাকিস্তানি রেঞ্জার্সের মর্টার শেলের আঘাতে নিহত ৭

পাকিস্তানি রেঞ্জার্সের মর্টার শেলের আঘাতে নিহত ৭

পাকিস্তানি রেঞ্জার্সের মর্টার শেলের আঘাতে মঙ্গলবার লাইন অব কন্ট্রোলে সাত বেসামরিক ব্যক্তির প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার ভোরবেলা থেকে সীমান্তে কাশ্মীরের সাম্বা জেলার রামগড় সেক্টর ও তার আপাশের এলাকায় মর্টার-সহ গুলিবর্ষণ করে পাকিস্তান রেঞ্জার্স। দুপুর পর্যন্ত পাকিস্তান রেঞ্জার্সের মর্টার শেলের হামলায় সাত জন প্রাণ হারান। আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০। গুলি ও মর্টার ছুড়ে পাকিস্তানের হামলা প্রতিরোধ করছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফও। খবর আনন্দবাজারের।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র মণীশ মেহতার দাবি, ভোর সাড়ে ৫টা থেকেই নিয়ন্ত্রণরেখা বরাবর এলাকায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালায় পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের নৌশেরা ও রাজৌরি জেলায় বার বার গোলাবর্ষণ করে তারা। কোনো প্ররোচনা ছাড়াই ১২০ মিলিমিটার মর্টার দিয়ে হামলা চালানো হয়। সাম্বা জেলার রামগড় সেক্টরে ভারতীয় সেনা চৌকি ছাড়াও আশপাশের গ্রামগুলো লক্ষ্য করে মর্টার ছুঁড়তে থাকে তারা।

বিএসএফ-এর ডিআইজি ধর্মেন্দ্র পারিখ বলেন, পাকিস্তান রেঞ্জার্সের জওয়ানরা প্রথমে গুলি ছুঁড়তে থাকলেও সাড়ে ৬টা নাগাদ মর্টার হামলা শুরু করে। সাম্বা ও জম্মু জেলার যথাক্রমে রামগড় ও আর্নিয়া সেক্টরের চার-পাঁচ জায়গা থেকে ছড়িয়ে পড়ে হামলা চালায় তারা। এসব এলাকা দিয়ে পাকিস্তানের মদদে অনুপ্রবেশের চেষ্টাও করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট