সুষ্ঠু বাজার তৈরিতে নতুন জোট বাফকমের যাত্রা শুরু

সুষ্ঠু বাজার তৈরিতে নতুন জোট বাফকমের যাত্রা শুরু

বাংলাদেশ অ্যালাইয়েন্স ফর ফেয়ার কম্পিটিশন (বাফকম) নামের নতুন অলাভজনক জোট দেশের সামগ্রিক প্রতিযোগিতামূলক বাজার গড়ে তোলে স্বাধীন, কার্যকর ও সকল খাতে বৈষম্যহীন উন্মুক্ত প্রতিযোগিতা নিশ্চিত করতে যাত্রা শুরু করেছে।

এই জোটটি সকল খাতের প্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে সম্মিলিতভাবে কার্যক্রম পরিচালনা করবে। বেসিসের সভাপতি মোস্তাফা জব্বারকে আহ্বায়ক করে বাফকমের ১৫ সদস্যবিশিষ্ট কমিটিও ঘোষণা করা হয়েছে।

বুধবার রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস মিলনায়তনে বাফকমের কার্যক্রমের উদ্বোধন, আহ্বায়ক কমিটি ঘোষণা এবং এ বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।

14958448_1367866563226253_576222918_n

মোস্তাফা জব্বারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) টেলিকম ও আইটি কমিটির আহ্বায়ক এবং এসসিসিআিইয়ের আইটি কমিটির চেয়ারম্যান হাবিবুল্লাহ এন করিম, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আতিক ই রাব্বানি, ডাচ-বাংলা বাংক লিমিটেডের এসইভিপি ও হেড অব ফিন্যান্সিয়াল ইনক্লুশন ভিশন আবুল কাশেম খান, ব্যান্ডশিল্পী মাকসুদুল হক, টাই ঢাকার সহ-সভাপতি ফারজানা চৌধুরী, আইএসপিএবি সভাপতি এমএ হাকিম, বিডিজবসের নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর, বাক্যর মহাসচিব তৌহিদ হোসেন, বাংলাদেশ মোবাইল ফোন ইম্পোটার্স অ্যাসোসিয়েশন (বিএমপিআইএ) সভাপতি রুহুল আলম আল মাহবুব, বাংলাদেশ জুনিয়র চেম্বার অব কমার্সের (জেসিআই) প্রাক্তন সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল এবং বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরামের প্রাধান নির্বাহী ব্যারিস্টার এবিএম হামিদুল মিসবাহ প্রমুখ।

সংবাদ সম্মেলনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হ্রাস, তথ্যপ্রযুক্তি খাতে দেশীয় উদ্যোক্তাদের স্বার্থ সংরক্ষণ, ইন্টারনেট নিরপেক্ষতা, অবাধ ও ন্যায়সঙ্গত, প্রতিযোগিতামূলক বাজার তৈরি, মেধাস্বত্ব সংরক্ষণ, পাইরেসি বন্ধ, দেশীয় উদ্যোক্তাদের প্রণোদনা, উদ্ভাবনী পণ্য ও সেবাসমূহের সুযোগ সৃষ্টি করা, এই খাতে নতুন বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার মাধ্যমে সংশিষ্ট সূচকসমূহ অর্জন, এর মাধ্যমে রূপকল্প ২০২১ এবং জ্ঞানভিত্তিক অর্থনীতি বিনির্মাণে অবদান রাখা এসব বিষয়ে নিয়ে আলোচনা করেন বক্তারা।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক