আপোষ নয়, ‘প্রতিরোধের’ মূলমন্ত্র নিয়ে টিম আদ্র

আপোষ নয়, ‘প্রতিরোধের’ মূলমন্ত্র নিয়ে টিম আদ্র

A.A.D.R.O- AUST Adversity Defence & Revolutionary Organization কিংবা সংক্ষেপে আদ্র।

আদ্র একটি শব্দ হলেও এর পিছনে লুকিয়ে থাকে লাখো আর্তনাদ, আহাজারি, অসহায়ত্ব, গ্লানি, চোখের জল। সেই মুহূর্ত যখন মানুষের চোখের জল মুছে দেবার কেউ থাকেনা ঠিক তখনই ওরা এই মানুষদের পাশে ওদের সমস্ত শক্তিকে পুঁজি করে দাঁড়াতে চায়, ওরাই টিম A.A.D.R.O. আহসানউল্লাতে পড়েছেন, পড়ছেন এবং পড়বেন এমন সকলেই আদ্রের অন্তর্ভুক্ত। তবে আহসানউল্লাহ তে না পড়লেও থাকছে আদ্র হওয়ার সুযোগ। এছাড়া অ্যাডমিন প্যানেলে থাকছে র‍্যাব, পুলিশ, সাংবাদিক থেকে শুরু করে ১৮ টি ভার্সিটির ভলেন্টিয়ার যারা ‘আদ্র’ এর যে কোন সমস্যায় অগ্রনী ভূমিকা রাখবে। আহসানউল্লাহর সাথে যাদের নাম জড়িয়ে আছে তাদের সবাইকে “আদ্র” পাশে থাকার আহবান জানিয়েছে। এছাড়াও যারা যারা “আদ্র” এর মত করে পৃথিবী গড়তে চায়, মূল্য দিতে চায় প্রতিটি চোখের জলের তাদের সকলের প্রতি “আদ্র” আহবান করছে পাশে থাকার।

‘”আদ্র” এর মূল স্লোগান “আপোষ নয়, প্রতিরোধই স্বস্তি”। “আদ্র” চায় সাইবার ক্রাইমের বিরুদ্ধে সচেষ্ট প্রতিরোধ, নারী নিরাপত্তা ও দুস্থ অসহায়দের পাশে দাঁড়ানো। “আদ্র” ইতি মধ্যেই তাদের বিভিন্ন ইভেন্ট নিয়ে কাজ করার প্রস্তাব দিয়েছে। এদের মমধ্যে উল্লেখযোগ্য হল পথশিশুদের জন্য নতুন বই, শীতার্থ দের জন্য শীত বস্ত্র, বিভিন্ন দুর্যোগ এ বিভিন্ন অঞ্চলে ত্রাণ, যে কোন নারী বিষয়ক হ্যারাসমেন্টে আইনি সহায়তা, রোজার মাসে পথশিশুদের ইফতার, ঈদে নতুন জামা,পূজা ও অন্যান্য ধর্মাবলম্বীদের উৎসবে ভলেন্টিয়ার নিয়োগ প্রভৃতি। তারা গতকাল বিকালে আনুষ্ঠানিক ভাবে নিজেদের প্রকাশ করে অনলাইনে পেইজ খোলার মাধ্যমে। সন্ধ্যার দিকে একটি ইভেন্ট খুলে ঘোষনা দেয় যে হাতিয়া ও কচুয়ার ২০০০ কম্বল প্রজেক্টে শীতার্থদের পাশে তারা আছে।

এরপরই তারা তাদের প্রথম প্রজেক্ট “৫ ফর ১” এর ঘোষনা দেয়। আদ্র মনে করে আপনার একদিনের গরম ধোঁয়া উঠা পঞ্চাশ টাকার খিঁচুড়ি পারে হাজারো শীতার্থ মানুষের গায়ে উষ্ম কম্বল জড়িয়ে দিতে। আগামী ১৪ ও ১৫ নভেম্বর আহসানুল্লাহ ক্যাফেটেরিয়া টিম আদ্র থাকবে তাদের “৫ ফর ১” প্রজেক্ট নিয়ে। ১টি খিচুড়ি = ৫০ টাকা ১টি কম্বল = ২৫০ টাকা ৫ জন শিক্ষার্থী = ১ জনের কম্বল এই মতধারা মেনেই আদ্র তাদের প্রজেক্টের নাম দিয়েছে “৫ ফর ১”।

14971286_1100455763357374_1498238773_n

আদ্র এর সমস্ত কর্মকান্ডের সঙ্গে একাত্বতা জানিয়ে এর অনলাইন পার্টনার হিসেবে পাশে থাকছে ডাকপিয়ন২৪.কম।

আদ্র এর ফেসবুক পেইজের লিঙ্কঃ https://www.facebook.com/aadrobd

আদ্র এর ”৫ ফর ১” প্রোজেক্ট লিঙ্কঃ https://www.facebook.com/aadroevents5for1

সম্পর্কিত সংবাদ
মোঃ আলতামিশ নাবিল