নতুন সূচিতে আজ থেকে মাঠে গড়াচ্ছে বিপিএল

নতুন সূচিতে আজ থেকে মাঠে গড়াচ্ছে বিপিএল

নতুন সূচিতে আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে দুপুর ২টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগাং ভাইকিংস। দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ বরিশাল বুলস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পর অনেকটাই তড়িঘড়ি করে ৪ নভেম্বর থেকে বিপিএলের আসর শুরু করা হয়। কিন্তু বৃষ্টির বাধায় উদ্বোধনী দিনের প্রথম দুটি ম্যাচের খেলা মাঠে গড়ায়নি। ম্যাচ দুটি পরিত্যক্ত হওয়ায় প্রত্যেক দলের মধ্যে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়। ৫ নভেম্বর পরের দিনও দুটি ম্যাচে বৃষ্টি বাগড়া দেয়। বৃষ্টির বাধায় সেদিন খেলা মাঠে না গড়ানোয় বিপিএল স্থগিত ঘোষণা করা হয়। এর পর ৮ নভেম্বর থেকে টুর্নামেন্ট শুরুর ঘোষণা দেয় বিপিএল গভর্নিং কাউন্সিল। নতুন করে খেলার সূচিও তৈরি করা হয়। নিম্নচাপের কারণে গত কয়েক দিন সারা দেশে বৃষ্টিপাত হয়েছে। আজ থেকে বিপিএলের খেলা শুরু হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা নেই। আজ থেকে শুরু হওয়া বিপিএলের ঢাকার প্রথম পর্ব শেষ হবে ১৪ নভেম্বর। ১৭ নভেম্বর থেকে চট্টগ্রামের ভেন্যুতে খেলা শুরু হবে। চলবে ২২ নভেম্বর পর্যন্ত। এর পর বিপিএল ফিরবে ঢাকায়। ঢাকার দ্বিতীয় ও শেষ পর্বের খেলা শুরু ২৫ নভেম্বর থেকে। ৬ ডিসেম্বর হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ৭ ডিসেম্বর দ্বিতীয় কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ম্যাচের জন্য থাকবে রিজার্ভ ডে। টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৬টি। বিপিএলে খেলার জন্য এরই মধ্যে সাতটি দলে যোগ দিয়েছেন বিদেশি ক্রিকেটাররা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট