একজন নারীর কাছে যে কথা গুলো ভীষণ অপছন্দের

একজন নারীর কাছে যে কথা গুলো ভীষণ অপছন্দের

সাধারণত নারীরা পুরুষের তুলনায় কথা বলতে অনেক বেশি ভালোবাসেন। এটি তাদের একটি গুণ বলা চলে। তবে কথা বলার ক্ষেত্রে তারা এগিয়ে থাকলেও নির্দিষ্ট কিছু বিষয়ে কথা শুনতে তারা একদমই পছন্দ করেন না। বলা যায়, এমন কিছু কথা রয়েছে যেগুলো তারা বলতে যেমন অপছন্দ করেন, তেমনি শুনতেও অপছন্দ করেন। এ ধরণের প্রসঙ্গে কথা যেই-ই বলুক না কেন, নারীরা অনেক বিরক্তবোধ করেন।

তুমি দেখতে খুব সুন্দর, কিন্তু এখনো সিঙ্গেল কেন- এমন অনেক মানুষ আছেন যারা অন্যদের নানা রকম কথা বলে বিব্রতকর অবস্থায় ফেলে মজা পান, তাও এ ধরণের প্রশ্ন করে। কোনো সুন্দর মেয়ের সম্পর্কে সব কিছু জেনেও হুট করে সবার সামনে জিজ্ঞাসা করে বসেন, ‘তুমি দেখতে সুন্দর কিন্তু এখনও সিঙ্গেল কেন’? যেকোনো মেয়েরই এ কথা শুনে খুব রেগে যাওয়াটাই স্বাভাবিক।

কখন আমাদের সুসংবাদ দেবে- সুসংবাদ মানেই হল সন্তান হওয়ার সংবাদ। বিয়ের পর অধিকাংশ নারীই এ প্রশ্নের সম্মুখীন হয়ে থাকেন এবং কেউ এ প্রশ্ন করলে নারীরা খুব বিরক্তও হয়ে থাকেন। তাছাড়া এ ধরণের প্রশ্ন মুরুব্বীরা কেউ করলে নারীরা লজ্জাও পান।

তোমার প্রেমিকের সাথে কবে পরিচয় করিয়ে দেবে- বন্ধু মহলে বা পরিবার যদি কোনোভাবে জেনে যায় যে, আপনি প্রেম করছেন তাহলে তো কথাই নেই। কয়েকদিন পরপর শুধু বলবে, ‘কবে তার সাথে পরিচয় করিয়ে দেবে’? তবে নারীরা খুব সহজে তার প্রেমিকের সাথে কাউকে পরিচয় করাতে চান না। তাই এ ধরণের প্রশ্নগুলো তাদের মারাত্মক রাগিয়ে তোলে।

তুমি নিশ্চয়ই ঠিক মতো কাজ করছো না- অফিসে কর্মজীবী নারীদের এ ধরণের কথা তো একবার হলেও শুনতে হয়। হয়তো সে কাজ করছে ঠিকমতোই কিন্তু হঠাৎ কাজে কোনো ভুল হয়েছে, এর জন্য তো বসের কাছে কতো কথাই শুনতে হয়। তার মধ্যে অন্যতম হলো, ‘তুমি নিশ্চয়ই ঠিকমতো কাজ করছো না’। শুধু অফিসে না, নিজের বাসায়ও কাজ করার ক্ষেত্রে এমন কথা শুনতে হয়।

তুমি কবে বিয়ে করবে- অনেকেই বুঝতে চান না, বিয়ের জন্য ভালো পাত্র পেলেই বিয়ে হবে। কিন্তু কোনো কিছু না জেনে, না বুঝে বিয়ের উপযুক্ত নারীকে এ প্রশ্ন করে বিব্রতকর অবস্থায় ফেলে দেওয়া হয়। নারীরা এ প্রশ্ন শুনলে খুব রেগে যান।

তুমি এমন ধরণের জামা পড়েছ কেন- এ প্রশ্ন সাধারণত বাবা-মা, স্বামী কিংবা প্রেমিকই করে থাকেন। নারী হয়তো তার পছন্দমতো একটি জামা পড়েছেন কিন্তু তাতেও সমস্যা থাকে অনেকেরই। তার সাজ, পোশাক নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। নিজের সাজসজ্জার ব্যাপারে কেউ কথা বললে নারীরা খুব রেগে যান

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট