মেহেদী ঝড়ে জিতল ঢাকা ডায়নামাইটস

মেহেদী ঝড়ে জিতল ঢাকা ডায়নামাইটস

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। জয়ের জন্য দরকার ছিল ১৪৯ রান। দলে আছেন সাঙ্গাকারা-সাকিব আল হাসান-আন্দ্রে রাসেল-ডোয়াইন ব্রাভো-নাসির হোসেন-মোসাদ্দেক হোসেন সৈকতের মতো তারকারা। কোনো স্কোরই তাদের কাছে বড় নয়।

তবে তারকারা কেউ নন মিরপুরে ঝড় তুলেছেন ‘অখ্যাত’ মেহেদী মারুফ। ঘরোয়া ক্রিকেটে মাত্র ১৫টি টি২০ খেলা এই ব্যাটসম্যানই বরিশাল বুলসের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের জয়ের ভিতটা গড়ে দিয়েছেন।

১৪৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে মোটামুটি কঠিন লক্ষ্যটা প্রথম কয়েক ওভারেই সহজ করে তোলেন মারুফ। আল আমিনের মতো বোলারকে পিটিয়ে ছাতু বানিয়ে ফেলেছেন এই ব্যাটসম্যান।

মারুফ-সাঙ্গা ঝড়ে প্রথম চার ওভারেই পঞ্চাশ রান তুল ফেলে ঢাকা ডায়নামাইটস। নবম ওভারে সাঙ্গাকারা ৩০ রান করে ফিরলেও নিজের কাজটা চালিয়ে যান মারুফ।

দশম ওভারেই বিপিএলে নিজের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন মারুফ। মাত্র ৩০ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। যেখানে দুটি বিশাল ছক্কা ও চারটি চারের মার ছিল।

অর্ধশতকের পর অবশ্য কিছুটা শান্ত হয়ে যান মারুফ। কারণ ততক্ষণে জয়ের প্রায় কাছে চলে এসেছে তার দল। সাঙ্গার সাথে ৮৮ রান যোগ করার পর সাকিবের সাথে আরো ৪৮ রান যোগ করেন।

শেষ পর্যন্ত আট উইকেটে জয় তুলে নেয় ঢাকা। মারুফ ৭৫ ও মোসাদ্দেক হোসেন সৈকত ১০ রানে অপরাজিত ছিলেন। এর আগে নির্ধারিত ২০ ওভারে ১৪৮ রান করে বরিশাল বুলস।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট