ডোনাল্ড ট্রাম্পের অবিশ্বাস্য জয়

ডোনাল্ড ট্রাম্পের অবিশ্বাস্য জয়

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম জানাচ্ছে হিলারি ক্লিনটনকে নির্বাচনে হারিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বার্তা সংস্থা এপিও এমন খবর জানাচ্ছে।

কয়েক সপ্তাহ আগেও ধারণা করা হচ্ছিল হিলারি ক্লিনটন হয়তো আগাম জয় পেয়ে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই হয়।

গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলোতে জয় পান ডোনাল্ড ট্রাম্প। সাউথ ক্যারোলাইনা, নর্থ ক্যারোলাইনা, ফ্লোরিডা,উটাহ, ওহাইও, অ্যালাবামা, ম্যাসাচুসেটস, ওয়েস্ট ভার্জিনিয়ায় জয় পান ট্রাম্প।

জিততে হলে হিলারির প্রয়োজন ছিল মিশিগান, পেনসিলভানিয়া এবং উইসকিনসনে জয়।যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কোনো প্রার্থীর জয়ী হতে মোট ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে ২৭০টি পেতে হয়।

সর্বশেষ খবরে জানা গেছে হিলারি ২১৮ ও ট্রাম্প ২৭৮ ভোট।ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হয়।

কখনও হিলারি এগিয়ে ছিলেন আবার কখনও ট্রাম্প। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ী হলেন ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট হিসেবে প্রথম বক্তব্য দিতে এসে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন এই নেতা। মার্কিনিদের সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন তিনি। তিনি যুক্তরাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়ন করতে চান এবং এজন্য সবাইকে পাশে চান।

তিনি বলেন,আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। গত ১৮ মাসে আমি বিভিন্ন চ্যালেঞ্জ মোকবেলা করেছি। এবং সফলতা পেয়েছি। এই সফলতার জন্য একে একে পরিবারের সবাইকে ধন্যবাদ জানান ট্রাম্প। এছাড়া দলের প্রত্যেক সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানান। এমনকি নির্বাচনী প্রার্থী হওয়ার সময় যারা তার বিরোধীতা করেছিলো তারাও।

ট্রাম্প বলেন, বিভেদের ক্ষত ভুলে আমাদের আবার এক হতে হবে। আমরা একসঙ্গে কাজ করবো। আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট।

প্রেসিডেন্ট পদে নিজের লড়াই সম্পর্কে ট্রাম্প বলেন, আমি এজন্য এসেছি যেন আমরা একসঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই আমেরিকাকে গ্রেট করার জন্য কাজ করবো। ধনকুবের থেকে প্রেসিডেন্ট হওয়া এ রাজনীতিক বলেন, আমি ব্যবসা করে সারাবিশ্বের জন্য অনেক কিছু করেছি। এখন দেশের জন্য কিছু করতে চাই।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট