মাশরাফিকে আতাহার আলীর স্যালুটের রহস্যটা কী?

মাশরাফিকে আতাহার আলীর স্যালুটের রহস্যটা কী?

বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে বরিশাল বুলস বিপক্ষে মাশরাফি টস করার জন্য এগিয়ে আসছেন হাতে টিম লিস্ট। উইকেটের কাছে মাইক্রোফোন হাতে দাড়িয়ে বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার আতাহার আলী খান। এক সময়ের দূরন্ত স্টাইলিশ ওপেনার একটু সোজা হয়ে দৃঢ় ভঙ্গিতে একটা স্যালুট করলেন মাশরাফিকে।

গত কিছুদিন ধরে অনেক চলছে স্যালুট। সাকিব আল হাসান শুরু করার পর থেকে খেলোয়াড়রা স্যালুট করছেন, আমরা করছি, মার্কিন রাষ্ট্রদূত স্যালুট করেছেন, বিমান,বাসভর্তি যাত্রীরা স্যালুট করছেন। স্যালুট এখন চলছে। আতাহার আলী খান স্যালুট করতেই পারেন।

স্যালুটের রহস্যটা জানতে চাইলে আতাহার আলী জানান, “আমি এটা সবসময় করি। টসের আগে বাংলাদেশ দলের অধিনায়ক যখন ড্রেসিংরুম থেকে বেরিয়ে হেটে আসতে থাকেন, তখন স্যালুট করি।”

শুধু মাশরাফিকে নয় সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ; ওনাদের স্যালুট করি।

তিনি জানান, “এই যে আজ দুটো কথা বলে বেড়াই, এখানে ওখানে দু জন লোক আমাদের চেনে এবং দেশে বিদেশে আমাদের পতাকা মাথা উচু করে ওড়ে, এটা তো ওনাদের জন্য। ওনারা তো কেবল ক্রিকেটার নন; প্রতিদিন আমাদের সম্মান বাড়াচ্ছেন। সে জন্য প্রতিদিন স্যালুট করা উচিত। আর ছোট-বড় বলছেন? মানুষ নিজের কাজ দিয়ে অনেক বড় হয়ে যায়। এই সাকিবরা এখন অনেক বড়; এই মাশরাফি এখন চ্যাম্পিয়ন।”

“একটা টেস্ট জয়, একটা ওয়ানডে সিরিজ জয় বা এমন করে সবাইকে আনন্দ দেওয়ার ক্ষমতা তো সবার হয় না। স্যালুট ওনাদের প্রাপ্য”

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট