সোমবার মরক্কো যাচ্ছেন প্রধানমন্ত্রী

সোমবার মরক্কো যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কনফারেন্স অব দ্য পার্টিস (কপ-২২)’-এর উচ্চপর্যায়ের দুটি কর্মসূচীতে যোগদানের জন্য তিন দিনের সফরে সোমবার মরক্কোর মারাকেশের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-১০১৯) প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে সোমবার সকাল ১০টায় মরক্কোর পশ্চিমাঞ্চলে দেশটির সাবেক রাজকীয় শহর মমারাকেশের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। খবর বাসসর।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে ফ্লাইটটি ওই দিন স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় মারাকেশের মেনারা বিমানবন্দরে পৌঁছবে।

বিমানবন্দরে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রাসহকারে হোটেল লা মামৌনিয়াতে নিয়ে যাওয়া হবে। মরক্কো সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ নবেম্বর ‘কনফারেন্স অব দ্য পার্টিস (কপ-২২)’-এর উচ্চপর্যায়ের সভায় জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন এবং জাতীয় ও যৌথভাবে এ বিরাট চ্যালেঞ্জ মোকাবেলায় কাজের গতি ত্বরান্বিত করার জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাবেন। একই দিন অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মরক্কোর বাদশাহ ষষ্ঠ মোহাম্মদের দেয়া ভোজসভায় যোগদান করবেন।

তিন দিনের সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ নবেম্বর দেশে ফিরবেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক