ট্রাম্প সরে গেলে প্রেসিডেন্ট হবেন কমলা হ্যারিস!‌

ট্রাম্প সরে গেলে প্রেসিডেন্ট হবেন কমলা হ্যারিস!‌

হিলারি ক্লিনটনকে হারিয়ে আমেরিকার ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এরপরই দেশটির নাগরিকরা রাজপথে নেমে বিক্ষোভ শুরু করেছেন, তার কারণ বিতর্কিত এই ব্যবসায়ী পছন্দ নয় তাদের।

বিশেষজ্ঞদের মতে, বেশিদিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যে বিকল্প প্রেসিডেন্ট হিসেবে উঠে আসছে একাধিক নাম। এদের মধ্যে সবচেয়ে এগিয়ে ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সেনেটর কমলা হ্যারিস।

জনপ্রিয় মার্কিন অনলাইন পোর্টাল হ্যাফিংটন পোস্ট জাানায়, নির্বাচনে হিলারি হেরে যাওয়ায় অনেক নারীর হতাশ হয়েছেন। তাদের মন ভেঙে গেছে। তবে, অনেকেই ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত নতুন ডেমোক্রেটিক সেনেটর কমলার মধ্যে ভবিষ্যতের প্রেসিডেন্টের ছায়া দেখছেন। তাই মার্কিন নারী কমলাকে নিয়ে স্পপ্ন দেখতে পারেন।

নির্বাচনের আগে ট্রাম্প বলেছিলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি বিদেশনীতি এবং অভিবাসন নীতিতে পরিবর্তন আনবেন। আর মঙ্গলবার সেনেটর পদে জয়ের পরেই ট্রাম্পের এই নীতির বিরুদ্ধে দেশজুড়ে প্রচারে নেমেছেন কমলা। স্থানীয় বেশ কয়েকটি সংবাদপত্রও কমলার প্রশংসা করেছে।

এছাড়া রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, বারাক ওবামা ও জো বাইডেনের মতো রাজনৈতিক ব্যক্তিত্বের সমর্থন এবং ক্যালিফোর্নিয়ার বিপুল জনপ্রিয়তা অচিরেই পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসকে এগিয়ে রাখবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট