যে কারণে মিডিয়া বয়কট আর্জেন্টিনার

যে কারণে মিডিয়া বয়কট আর্জেন্টিনার

২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে খারাপ পারফরম্যান্সের কারণে আর্জেন্টিনার মূলপর্বে যাওয়ার ব্যাপারে একটা সংশয় তৈরি হয়েছে৷ আর সেজন্যই  বেশ কিছু দিন ধরেই আর্জেন্তাইন মিডিয়া ক্রমাগত আক্রমণ শানছিল মেসিদের দিকে। এমন সমালোচনা অবশ্য খুবই স্বাভাবিক।

বিশেষ করে গত সপ্তাহে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যাওয়ার পর কোচ এডুয়ার্দো বাউসা ও ফুটবলারদের তুলাধোনা করে চলেছে মিডিয়া। মাঠের পারফরম্যান্সের সমালোচনা নিয়ে কোনও অভিযোগ নেই। কিন্তু সমালোচনা খেলোয়াড়দের ব্যক্তিজীবনকে লক্ষ্যবস্তু বানানোতেই চটেছেন মেসিরা। কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে মিডিয়াকে বয়কটের ডাক দিয়েছেন তারা।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ শেষে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দলের ২৫ জন খেলোয়াড় সাংবাদিক সম্মেলনে এসে বয়কটের হুমকি দেন। এক লিখিত বিবৃতিতে মেসি বলেন, আপাতত এই বয়কট চলবে। এখন আর্জেন্তাইন মিডিয়ার মুখোমুখি হবেন না মেসিসহ দলের ফুটবলাররা।

মেসি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, আপাতত আমরা কেউ সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলব না। আমাদের বিরুদ্ধে অনেক অভিযোগ আনা হয় যেগুলো খুবই অসম্মানজনক। আমরা কখনোই এ ব্যাপারে কিছু বলি না। আমরা খুবই দুঃখিত, কিন্তু এ ছাড়া আমাদের কোনও উপায়ও ছিল না।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট