আলেপ্পোয় বিমান হামলায় নিহত ৮৪

আলেপ্পোয় বিমান হামলায় নিহত ৮৪

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত পূর্ব আলেপ্পোয় ভয়াবহ বিমান হামলা চালাচ্ছে দেশটির সরকারি বাহিনী। এমনকি বাদ যায়নি শিশু হাসপাতাল, ব্লাড ব্যাংক ও স্কুল।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, মঙ্গল ও বুধবারের বিমান হামলায় অন্তত ৮৪ জন নিহত হয়েছেন। আলজাজিরা ও বিবিসি।

খবের বলা হয়, বুধবার আলেপ্পোর একটি হাসপাতাল, একটি ব্লাড ব্যাংক ও একটি স্কুলের কাছে বিমান হামলা চালানো হয়। এতে নিহত হন পাঁচ শিশুসহ অন্তত ২১ জন। এর আগে মঙ্গলবারের হামলায় ৫৩ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

বিবিসি জানায়, বিমান হামলার শিকার পূর্ব আলেপ্পোর বায়ান শিশু হাসপাতালে কামানের গোলা ছোড়া হয়। এতে হাসপাতালটি মারাত্মকভাবে তিগ্রস্ত হয়েছে। বিশেষ করে সেখানকার ব্লাড ব্যাংক ও অ্যাম্বুুলেন্স সেবার ব্যাপক তি হয়েছে। হামলার পরিপ্রেেিত হাসপাতালের পরিচালক ভূগর্ভে আশ্রয় নিতে বাধ্য হন।

তিন সপ্তাহ বন্ধ থাকার পর মঙ্গলবার ফের বিমান হামলা শুরু করে রুশ সমর্থনপুষ্ট প্রেসিডেন্ট বাশার আল আসাদ বাহিনী। এর আগের দিন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের ফোনালাপ হয়। এর পরই আলেপ্পোয় এ বিমান হামলা শুরু হয়। সিরিয়ায় গত পাঁচ বছরের গৃহযুদ্ধে নিহত হয়েছে আড়াই লাখের বেশি মানুষ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট