আইটিইউ পুরস্কার পেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ প্রকল্প

আইটিইউ পুরস্কার পেল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ প্রকল্প

আই টি ইউ টেলিকম ওয়ার্ল্ড-২০১৬ এর রিকগনিশন অব এক্সিলেন্স পুরস্কার পেলো বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রকল্প। ইনোভেটিভ আইসিটি সলিউশন উপস্থাপন, প্রচার-প্রচারণা এবং সোশ্যাল ইমপ্যাক্ট তৈরির কৃতিত্বে এ স্বীকৃতি দেওয়া হয়।

বৃহস্পতিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আয়োজিত আইটিইউ মেলায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের হাতে এ পুরস্কার তুলে দেন আইটিইউর মহাসচিব হাউলিন ঝাউ। মেলার শেষ দিন গতকাল পৃথিবীর সম্ভাবনাময় উদ্ভাবনগুলোকে পুরস্কৃত করা হয়।

গ্লোবাল এসএমই অ্যাওয়ার্ড, থিমেটিক অ্যাওয়ার্ড, রিকগনিশন অব এক্সিলেন্স সার্টিফিকেট ও হোস্ট কান্ট্রি এসএমই অ্যাওয়ার্ড নামে চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। বেটার সুনার, অ্যাকসেলেরেটিং আইসিটি ইনোভেশন টু ইমপ্রুভ লাইভস ফাস্টার’ স্লোগানে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত এ মেলায় প্রথমবারের মতো সক্রিয়ভাবে অংশ নেয় বাংলাদেশ। চার দিনের এই আয়োজন শেষ হয় গতকাল।

বাংলাদেশ হতে এই মেলায় তারানা হালিম ছাড়াও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ শীর্ষ কর্মকর্তারা অংশ নেন। মেলায় বাংলাদেশি প্যাভিলিয়নে গ্রামীণফোন, বাংলালিংক, রবি, টেলিটকসহ দুটি এনটিটিএন ফাইবার অ্যাট হোম এবং সামিট কমিউনিকেশন্স অংশ নেয়।

বিটিআরসির জন্যে আলাদা স্টল রাখা হয়। বিটিআরসির স্টলে ছিল বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর রেপ্লিকা। এবারের আয়োজনে বিশ্বের ১০০টি দেশের প্রায় ৪ হাজার সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাহী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট