ফোনের প্রতি আসক্তি কাটাবে ফোন!

ফোনের প্রতি আসক্তি কাটাবে ফোন!

আপনার কাছে থেকে আপনার মোবাইল একটু হাত ছাড়া হওয়া মাত্র মনে হয় দম বেরিয়ে যাচ্ছে? আপনি মোবাইল ছাড়া থাকতেই পারেন না তাঁর মানে, আপনার মোবাইল ফোনে আসক্তি তৈরি হয়েছে। ফোনের আসক্তি কমাতে পারে—এমন ফোন বাজারে আসছে শিগ্রী। এ ফোনকে বলা হচ্ছে ‘অ্যান্টি-স্মার্টফোন’। এর নাম লাইট ফোন। এর দাম করা হবে ১০০ মার্কিন ডলার।

স্মার্টফোনের ইউজের প্রবণতা কম করানোর জন্য এ ফোন তৈরি করা হয়েছে। কিকস্টার্টারে একদল উদ্যোক্তা এ ফোন তৈরির জন্য তহবিল সংগ্রহ করেন। সুত্রের খবর এই মাসেই এ ফোন চীনের ইয়ানতাই কারখানা থেকে ডিস্ট্রিবিউট  শুরু হবে।

লাইট ফোনের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, নভেম্বর মাস থেকে ডিস্ট্রিবিউট শুরু হবে লাইট ফোনের। সাদা ও কালো রঙের ক্রেডিট কার্ড আকৃতির এ ফোন বাজারে পাওয়া যাবে। ফোনটিতে স্মার্টফোন থেকে কল ফরোয়ার্ড করার সুবিধা আছে। ফোনটির ব্যাটারি লাইফ তিন সপ্তাহ। এতে কোনো ইন্টারনেট সুবিধা নেই। এতে টুজি ন্যানো সিম সাপোর্ট করবে।

এতে টাচ মডিউল, মাইক্রোফোন, মাইক্রোইউএসবি পোর্ট থাকলেও কোনো ক্যামেরা নেই। যাঁরা স্মার্টফোন আসক্তি ছাড়া থাকতে চান, তাঁরা এই ফোন ব্যবহার করতে পারবেন। ধীরে ধীরে ফোনের ব্যবহার কমানোর জন্য লাইট ফোনটি উপকারে আসবে। দরকারি কল ছাড়া অন্য সব ফিচারের ব্যবহার কমে যাবে লাইটের মাধ্যমে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট