নবীর ব্যাটিং ঝড়ে চিটাগাং ভাইকিংসের দুর্দান্ত জয়

নবীর ব্যাটিং ঝড়ে চিটাগাং ভাইকিংসের দুর্দান্ত জয়

আবারও মোহাম্মদ নবীর ব্যাটিং তাণ্ডবে জয় পেয়েছে চিটাগাং ভাইকিংস।বিপদসীমায় ছিল দুদলই। ছয় ম্যাচে মাত্র এক জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে মাশরাফির কুমিল্লা ভাইকিংস। আর সমান সংখ্যক ম্যাচে দুই জয়ে পঞ্চম স্থানে তামিমের চিটাগাং।

 এই অবস্থায় ম্যাচ হেরে যাওয়া মানে সুপার ফোরের স্বপ্নভঙ্গ। আর সেটাই হলো মাশরাফিদের। সাত ম্যাচে ছয়টিতেই হেরে গেল কুমিল্লা।

আর এই জয়ে পয়েন্ট তালিকায় বরিশালের কাঁধে চেপে বসল তামিমের দল। দুদলেরই সমান ৬ পয়েন্ট করে রয়েছে। তবে এক ম্যাচ কম খেলেছে মুশফিকের বরিশাল।

আজ মাশরাফির দলকে ছয় উইকেটে হারিয়েছে তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ১৮৩ রানের টার্গেট ৪ বল ও ৬ উইকেট হাতে রেখেই টপকে যায় তামিম ইকবাল বাহিনী।

সোমবার দিনের দ্বিতীয় খেলায় টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৩ রানের ফাইটিং টার্গেট দাঁড় করায় কুমিল্লা।

শুরু থেকে চিটাগাংয়ের বোলারদের ওপর তাণ্ডব চালান কুমিল্লার ব্যাটসম্যানরা। বিশেষ করে দুই পাকিস্তানি খালিদ লতিফ এবং আহমেদ শেহজাদ।

এছাড়া ইমরুল কায়েসও দারুণ শুরু করেছিলেন। কায়েস ২৬ বলে ৩৬ রান করে রান আউট হন। এছাড়া নাজমুল হোসাইন শান্ত ১৭ রান করে তাসকিনের বলে আউট হন।

তবে খালিদ লতিফ এবং শেহজাদ মিলে ৬৯ রানের জুটিতে ১৮২ রান সংগ্রহ করে কুমিল্লা। লতিফ ৫৩ বলে ৭৬ রান করে রান আউটের শিকার হন। ৫টি ছক্কা এবং ৬টি চারে সাজানো তার ইনিংস। শেহজাদ ২৫ বলে ৪০ রানে অপরাজিত থাকেন।

আজ চিটাগাংয়ের বোলাররা সুবিধা করতে পারেননি। শুধু তাসকিন ১টি উইকেট নিতে পেরেছেন। বাকি দুইটি রান আউটের শিকার।

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করে চিটাগাং ভাইকিংস। তবে দলীয় ২৮ রানে উইকেট হারায় তারা। ব্যক্তিগত ২১ রানে মাশরাফির বলে আউট হন ডুয়েন স্মিথ।

এরপর তামিম ইকবাল এবং আনামুল হক বিজয় দুজনে মিলে ৬২ রানের জুটি গড়েন। তামিম ধীর গতিতে ব্যাট করে ২৭ বলে ৩১ রানে টেন ডেশকাটের বলে আউট হন।

তামিমের পর বিজয়ও দ্রুতই ফিরে যান। বিজয় ৩০ বলে ৪০ রান করেন। এরপর আরো একটি বড় জুটি গড়েন মোহাম্মদ নবী এবং শোয়েব মালিক। তাদের জুটিতে আসে ৬৪ রান। সোহেল তানভিরের বলে আউট হওয়ার আগে শোয়েব মালিক ২৫ বলে ৩৮ রান করেন।

তবে ২৪ বলে ৪৬ রান করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন নবী।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট