কাশ্মীরে পাকিস্তানি বাহিনীর চোরাগোপ্তা হামলায় ৩ বিএসএফ নিহত 

কাশ্মীরে পাকিস্তানি বাহিনীর চোরাগোপ্তা হামলায় ৩ বিএসএফ নিহত 

কাশ্মীরের মাছাল সীমান্তে ৩ ভারতীয় সেনা সদস্যকে চোরাগোপ্তা হামলায় খুন করে আবারও এক সেনা সদস্যের মাথা কেটে নিয়েছে পাক সীমান্তরক্ষী বাহিনীর কম্যান্ডোরা।

ভারতীয় সেনাবাহিনী বিবৃতি দিয়ে জানিয়েছে, এই কাপুরুষোচিত কাজের যোগ্য জবাব দেওয়া হবে। খবর আজকালের।

বিবৃতিতে আরও বলা হয়, যে কায়দায় সেনা সদস্যের মাথা কেটে নেওয়া হযেছে, তাতে বোঝা যাচ্ছে এটা পাক সীমান্ত রক্ষী বাহিনীর কাজ।

এর  আগে গত মাসেই সীমান্তে এক ভারতীয় সেনার অঙ্গচ্ছেদ করে পাক জঙ্গিরা। এবারের ঘটনায় ‌কাশ্মীরের মাছালে নিয়ন্ত্রণরেখা বরাবর লাগাতার গুলি চালাচ্ছিল পাক সেনাবাহিনী। এর জবাব দিচ্ছিল ভারতীয় বাহিনী। সেই ফাঁকেই সীমান্ত পেরিয়ে নিহত সেনা মনদীপ সিংয়ের (‌২৭)‌ দেহ ছিন্নভিন্ন করে পাক অধিকৃত কাশ্মীরে ফিরে যায় পাক কম্যান্ডোরা।

বিষয়টি ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরকে জানিয়েছেন সহকারী সেনাপ্রধান লেফটেনান্ট জেনারেল বিপিন রাওয়াত। সেপ্টেম্বরে ভারতীয় সেনাবাহিনী সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে। তারপর থেকে লাগাতার অস্ত্রবিরতি লঙ্ঘন করছে পাক সেনা।

যদিও পাক সেনার পক্ষ থেকে মাথা কেটে নেওয়ার ঘটনাকে অস্বীকার করা হয়েছে। বলা হয়েছে, পাকিস্তান প্রশাসনের পক্ষ থেকে এই ঘটনার নিন্দা করা হয়েছে।

তবে ভারতীয় সংবাদমাধ্যম ও প্রশাসনের এসব দাবি নিজেদের ঘাড়েও নেয়নি পাকিস্তান। পাকিস্তানের সেনাবাহিনীর কেউ এই কাজের সঙ্গে যুক্ত নন বলে পাকিস্তান জানিয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট