টাম্পাকোর মালিকসহ ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ

টাম্পাকোর মালিকসহ ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ

গাজীপুরের টঙ্গীর ট্যাম্পাকো ফয়েলস কারখানায় দুর্ঘটনায় দায়ের করা মামলায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান বিএনপির প্রাক্তন সাংসদ সৈয়দ মকবুল হোসেনসহ ছয়জনের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে এই ছয়জনকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। তবে এই মামলার আসামি মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, মেয়ে সৈয়দা আবিদা হোসেনকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত।

বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এর আগে ২১ নভেম্বর ট্যাম্পাকোর মালিক মকবুল হোসেনসহ আটজন আত্মসমর্পণ করে আগাম জামিন চান।

জামিন আবেদনের ওপর দুই দিন শুনানি হয়। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। ট্যাম্পাকোর কর্মকর্তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার ও অ্যাডভোকেট মাহবুব আলী।

এই ৮ জন হলেন ট্যাম্পাকোর চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, মেয়ে সৈয়দা আবিদা হোসেন, জেনারেল ম্যানেজার শফিকুর রহমান, মনির হোসেন (ম্যানেজার এডমিন), আলমগীর হোসেন (ডিএমডি) ও আবু  হানিফ (ম্যানেজার)।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার ট্যাম্পাকো কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় টঙ্গী থানায় হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে দুটি মামলা হয়।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক