মেয়র পদ থেকে পদত্যাগ করলেন আইভী

মেয়র পদ থেকে পদত্যাগ করলেন আইভী

পাঁচ বছর মেয়রের দায়িত্ব পালনের পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে পদত্যাগ করলেন সেলিনা হায়াৎ আইভী। বুধবার বিকেল ৩টার দিকে তিনি পদত্যাগপত্রে সাক্ষর করেন। পদত্যাপত্র তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

পদত্যাগের পর তিনি সিটি করপোরেশন ভবন ছেড়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, ‘মেয়র হিসেবে আমি কতটুকু সফল তা বিচারের ভার জনগণের ওপর। তবে আমি শতভাগ ট্যাক্স আদায় করতে পারিনি।’

বিগত নির্বাচনের সময় মেয়র পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করতে হয়নি। তবে নির্বাচন কমিশন গত ১৫ নভেম্বর এক চিঠিতে জানিয়েছে হাইকোর্টে রিট থাকায় মেয়র পদে থেকে কোনো ব্যক্তি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে পারবে না। নির্বাচনের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে ইচ্ছুক হলে অবশ্যই তাকে পদ থেকে পদত্যাগ করতে হবে।

মেয়র আইভীর নাম বাদ দিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের মেয়র পদে মনোনয়নের জন্য ৩ জনের নাম পাঠায়। তবে ওইদিন সন্ধ্যায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড প্রার্থীর দক্ষতা, জনপ্রিয়তা এসব যাচাই বাছাই করে দলটির প্রতীক নৌকা আইভীর হাতে তুলে দেন।

২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের পর ওই বছরের ১ ডিসেম্বর শপথ গ্রহণ করে সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব বুঝে নেন। এর আগে ২০০৩ সালের ১৬ জানুয়ারি বিলুপ্ত পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ নভেম্বর। বাছাই ২৬-২৭ নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ৪ ডিসেম্বর।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক