রোববার গেইল-আফ্রিদির বিগ ফাইট, সঙ্গে চিটাগং-রংপুরের মহারণ

রোববার গেইল-আফ্রিদির বিগ ফাইট, সঙ্গে চিটাগং-রংপুরের মহারণ

টি-টুয়েন্টিকে চার-ছক্কার ক্রিকেট বলা হয় । আর এই ফরম্যাটের সেরা তারকা যে ক্রিস গেইল তাতে সন্দেহের অবকাশ নেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৪টি ম্যাচ ফুরিয়ে গেলেও এই আয়োজনে এখনো পর্যন্ত সবচেয়ে বেশি (৩টি) সেঞ্চুরির মালিক গেইলকে পাওয়া যায়নি এখনো। তবে অবসান ঘটতে যাচ্ছে অপেক্ষার। শুক্রবার ঢাকা আসছেন ক্যারিবিয়ান দানব। সবকিছু ঠিক থাকলে রোববার চিটাগং ভাইকিংসের হয়ে মাঠে নামবেন তিনি।

বিশ ওভারের ক্রিকেটে গেইল যদি প্রথম হন তবে পাকিস্তান টি-টুয়েন্টি দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে বলা যেতে পারে দ্বিতীয়। আর তাই রোববার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই দুই তারকার দলের মধ্যকার ম্যাচকে মহারণই বলা যেতে পারে যেটি শুরু হবে বিকেল ৬টা ৪৫ মিনিটে।

আফ্রিদি প্রথম থেকেই নাঈম ইসলামের নেতৃত্বে থাকা রংপুরের হয়ে খেলছেন। বল হাতে বেশ ভালো করলেও ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি। ৬ ম্যাচে ৩ ইনিংস ব্যাটিং করে ৫৪ রানের যোগ হয়েছে তার নামের পাশে। বোলার হিসেবে ৬ ম্যাচে ১১টি উইকেট শিকার করেছেন এই ডানহাতি অলরাউন্ডার।

অন্যদিকে গেইল আগের তিন আসরে বরিশাল বুলস, বরিশাল বার্নার্স ও ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মোট ১০টি ম্যাচ খেলেছেন। করেছেন ৫৪১ রান। এক ম্যাচে তার সর্বোচ্চ সংগ্রহ ১১৬। চলতি আসরে সাব্বির রহমানের ১২২ রানের অনবদ্য ইনিংসের আগে এটিই ছিল বিপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট