নতুন বছরে বাজারে আসছে ‘গ্যালাক্সি জে3’

নতুন বছরে বাজারে আসছে ‘গ্যালাক্সি জে3’

গ্যালাক্সি নোট 7 নিয়ে বড়োসড়ো একটা ধাক্কা খেয়েছে স্যামসাং। কিন্তু তাতে মুখ থুবড়ে পরেনি সংস্থাটি। ভালো ডিভাইসে বাজার ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই চেষ্টার অংশ হিসেবে এবার গ্যালাক্সি জে3 (২০১৭) আনতে যাচ্ছে সংস্থাটি।

তবে ফোনটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আসার আগেই একটি টেকনোলজি ওয়েবসাইটে এই ফোনের তথ্য ফাঁস হয়ে গিয়েছে। ফাঁস হওয়া তথ্যমতে, নতুন হ্যান্ডসেটের স্ক্রিন হতে পারে 5 ইঞ্চির। এতে থাকবে এইচডি ডিসপ্লে, যার রেজ্যুলিউশন 720×1280 পিক্সেলের।

অ্যান্ড্রয়েড মার্শম্যালো আপডেট তো থাকছেই, স্মুথ পারফরম্যান্সের জন্য এতে কোয়াড কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে থাকছে 1.5 বা 2 জিবি র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ 16 জিবির হলেও ইউজাররা ব্যবহার করতে পারবেন 10 জিবি। কারণ, স্বাভাবিকভাবেই বাকি স্পেসটুকু সিস্টেম স্টোরেজের জন্য বরাদ্দ থাকবে। মাইক্রো এসডি কার্ড ঢুকিয়ে মেমোরি বাড়ানোর সুবিধাও থাকছে।

তবে জিএফএক্স বেঞ্চ নামে আরেকটি ওয়েবসাইট জানাচ্ছে, গ্যালাক্সি জে3 (২০১৭) হ্যান্ডসেটের রিয়ার ক্যামেরা কোয়ালিটি বেশ দুর্বল, মাত্র 5 মেগাপিক্সেল। ফ্ল্যাশের পাশাপাশি থাকবে ফেস ডিটেকশন, অটো-ফোকাস, টাচ-ফোকাস টেকনোলজি। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য মিলবে 2 এমপি-র ফ্রন্ট ক্যামেরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট