বেসিস সভাপতি মোস্তাফা জব্বার সম্বর্ধিত

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার সম্বর্ধিত

দেশের প্রখ্যাত সাংস্কৃতিক সংগঠন দীপালোক ফাউন্ডেশন বেসিস সভাপতি মোস্তাফা জব্বারকে সম্বর্ধনা প্রদান করেছে।  গত ২৭ নভেম্বর ১৬ সন্ধ্যা গুলশানের অল কমিউনিটি ক্লাব লিমিটেড-এ আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার জন্য বেসিস সভাপতিকে সম্বর্ধনা প্রদান করা হয়।

ফাউন্ডেশনের চেয়ারম্যান শরিফ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্বর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী জনাব মীর্জা আজম। বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব জনাব হারুন হাবিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শআমস আরেফিন সিদ্দিক, জননেত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব  ডঃ আওলাদ হোসেন, ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বশার এবং আর্ন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর তুরিন  আফরোজ। বেসিস সভাপতি ছাড়াও কাজী আকরাম উদ্দিন আহমদ, নইম নিজাম, উমা খান,  প্রফেসর মোহিত উল আলম,  লায়ন এম কে  বাশার ও গুলশান নাসরিন চৌধুরীকেও সম্বর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য পেশ কালে বেসিস সভাপতি তার নিজের মুক্তিযুদ্ধ করার অভিজ্ঞতা বর্ণনা করে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ কোন ধর্ম রাষ্ট্র নয়, এটি ভাষা রাষ্ট্র। আমাদের মুক্তিযুদ্ধও ২৫শে মার্চ রাতে শুরু হয়নি। অন্তত ১৯৪৮ সালে সূচিত ভাষা আন্দোলন থেকে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হবার ইতিহাস সবাইকে জানতে হবে। তিনি বাংলাদেশের বর্তমান অগ্রগতির খবর রাখার জন্য নতুন প্রজন্মকে আহ্বান জানান।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক