এবার ‘ট্র্যাকার’ দেবে আপনার গাড়ির খোঁজ

এবার ‘ট্র্যাকার’ দেবে আপনার গাড়ির খোঁজ

গাড়ি বা বাইকটা রেখে একটু এদিক থেকে ওদিক গিয়েছেন। এসে দেখলেন আপনার গাড়ি হাওয়া। ব্যাস শুরু হল এবার ‌আপনার পুলিশের কাছে দৌড় ঝাপের পালা। আপনি মনে ভাবছেন এরকম কোনও টেকনোলজি থাকলে ভালো হত যাতে আপনার গাড়ি কোথায় আছে আপনি সহজেই জেনে যেতেন।

এবার আপনার চিন্তাই সত্যি হয়েছে। আবিষ্কার হয়েছে এমন একটি ডিভাইস যা দিয়ে আপনার চুরি যাওয়া গাড়ির হদিস পেতে পারবেন। এই ডিভাইসটি ইউজ করতে দরকার হবে আপনার স্মার্টফোন। মাসিক সাবস্ক্রিপন ফি-তে পাওয়া ‌যাবে ওই ‌যন্ত্রটি, যার নাম ‘ট্র্যাকার’।

এই ‌যন্ত্রটি আপনার বাইক বা গাড়িতেই-এ লাগিয়ে রাখলেই হবে। মোবাইল ফোনের সাহা‌য্যে আপনি ধরে ফেলতে পারবেন আপনার বাইক বা গাড়ি কোথায় রয়েছে। এই ছোট্ট গেজেটটি তৈরি করেছে ক্যালিফোর্নিয়ায়, যা স্মার্টফোনের সাহায্যে কাজ করবে। এই ট্র্যাকারটি দেখতে অনেকটা একটা চাবির রিংয়ের মতো।

এটিকে কাজে লাগাতে ‘ট্র্যাকার’ অ্যাপটি ইনস্টল করে নিতে হবে ফোনে। এরপর ওই ছোট্ট যন্ত্রটির সাথে অ্যাপটিকে কানেক্ট করতে হবে। এবার আপনি যেখানে খুশি গাড়ি বা বাইক রেখে চলে যান। হারিয়ে গেলেও সমস্যা নাই, গাড়ি বা বাইকের খুঁজে পাওয়া যাবে হাতে থাকা স্মার্টফোনের সাহায্যে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট