বড় ধরনের জরিমানা আল আমিন-সাব্বিরকে

বড় ধরনের জরিমানা আল আমিন-সাব্বিরকে

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গুরুতর অপরাধ করে কঠিন শাস্তির মুখে পড়তে হচ্ছে জাতীয় দলের দুই ক্রিকেটার সাব্বির রহমান ও পেসার আল আমিন হোসাইনকে।

যদিও অপরাধের ধরন সম্পর্কে খোলাসা করে কিছু বলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিপিএলের চিটাগং পর্বে নিয়ম বহির্ভূত কিছু করেছেন এই দুই ক্রিকেটার, এমন ধারনা করা হচ্ছে।

শাস্তি স্বরূপ বিপিএলের পারিশ্রমিকের ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে রাজশাহী কিংসের টপঅর্ডার ব্যাটসম্যান সাব্বিরকে। বরিশাল বুলসের আরেক পেসার আল আমিনকে ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। সাব্বির রহমানকে এ নিয়ে এবারে আসরে দ্বিতীয়বারের মত জরিমানা গুনতে হল।

মোহাম্মদ শেহজাদের সাথে বিবাদে জড়িয়ে শাস্তি পেতে হয় তাকে। একই সপ্তাহে দ্বিতীয়বারের মত শাস্তি পেতে হচ্ছে তাকে। তবে এবার বড় অংকের জরিমানা দিতে হবে তাকে।

রক্ষা পাচ্ছেন না আল আমিন হোসাইনও। যার বিরুদ্ধে এর আগেও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এসেছিল। সেই সাথে বিসিবি জাতীয় দলের খেলোয়াড় হিসেবে সাব্বির ও আল আমিনকে নিজেদের সংযত করার নির্দেশ দেন।

ভবিষ্যতে একই ভুল করলে শুধু জরিমানা নয়, আরও বড় শাস্তি পেতে হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

উল্লেখ্য যে, এবারের বিপিএলে ‘এ’ প্লাস ক্যাটেগরির ক্রিকেটারদের মধ্যে সাব্বিরের পারিশ্রমিক ছিল ৪০ লাখ টাকা। আর ‘এ’ ক্যাটেগরিতে থাকা আল আমিনের পারিশ্রমিক ২৫ লাখ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট