রাইডার্সকে ৪২ রানে হারাল ডাইনামাইটস

রাইডার্সকে ৪২ রানে হারাল ডাইনামাইটস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সকে ৪২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। ঢাকার দেওয়া ১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৪৬ রান করে গুটিয়ে যায় রংপুর রাইডার্স।

১৮৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে রংপুরের হয়ে ওপেনিং করতে নামেন দুই পাকিস্তানী নাসির জামশেদ ও শহীদ আফ্রিদি। তবে অনেকদিন পর ওপেনিং নামা আফ্রিদি নামের প্রতি সুবিচার করতে পারে নি। কোনো রানের খাতা খোলার আগেই আবু জায়েদের বলে এন্ড্রু রাসেলের কাছে ধরা পড়ে প্যাভিলনে ফেরেন।

দলীয় ৯ রানের মাথায় টপ অর্ডারের ইনফর্ম ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন (১) ড্রেসিংরুমে ফিরে গেলে পরাজয়ের শঙ্কা জাগে রংপুরের।

দলীয় ৩২ রানের মাথায় রুপাসিংহেকে ফিরিয়ে দেন সাকিব। ৪৩ রানের মাথায় নাসির জামশেদকে মোসাদ্দেকের কাছে তালুবন্দি করে সাজঘরের পথ দেখান সাকিব। এর পরই ডাওসনকে (১০) ফিরিয়ে দেয় প্রসন্ন।

৪৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে রংপুর।একরান পর স্যৌম্য সরকার রান আউট হলে ম্যাচ থেকে ছিটকে পড়ে রংপুর।তবে দলের অন্যান্য ব্যাটসম্যানদের মতো সাজঘরের দিকে না হেঁটে এক প্রান্ত আগলে রেখে লড়াই করে গেছেন জিয়াউর রহমান।

সপ্তম উইকেট জুটিতে সোহাগ গাজীকে নিয়ে ৮৭ রান করে দলের পরজয়ের ব্যবধান কমিয়েছেন। জিয়াউর রহমান তুলে নেন চলতি বিপিএলের প্রথম হাফ সেঞ্চুরি। আবু জায়েদ রাহির বলে বোল্ড হওয়ার আগে ৪৮ বলে ছয়টি চার ও তিনটি ছয়ে করেন ৬০ রান। এছাড়া সোহাগ গাজী ২৬ বলে তিনটি চার ও একটি ছয়ে করেন ৩৬ রান।

ঢাকার বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি তিনটি উইকেট নেন।এছাড়া সাকিব আল হাসান দুটি উইকেট নেন।

মিরপুরের হোম অব ক্রিকেটে টস জিতে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার মেহেদি মারুফ ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করে ঢাকা ডায়নামাইটস। রংপুরের বোলারদের মধ্যে রুবেল হোসেন তিনটি উইকে নেন। এছাড়া জিয়াউর রহমান ও সৌম্য সরকার দুটি করে উইকেট নেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট