বইমেলায় প্রকাশিত হচ্ছে তাইমুর মাহমুদ শমীকের উপন্যাস “সাদাকালো”

বইমেলায় প্রকাশিত হচ্ছে তাইমুর মাহমুদ শমীকের উপন্যাস “সাদাকালো”

২০১৭ এর একুশে বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে তাইমুর মাহমুদ শমীকের প্রথম উপন্যাস “সাদাকালো”। শুরুতেই “সাদাকালো” নিয়ে প্রশ্ন উঠে, নাম সাদাকালো হলেও বইয়ের প্রচ্ছদ এতোটা রঙিন কেন?

এর উত্তরে প্রচ্ছদকারী চারু পিন্টু বলেন, “সাদাকালো ফেলে আসা জীবনটায় যে আর কোন রঙের উপস্থিতি ছিলোনা সেটা আপনাদের কে বললো !” সাতাশ বছরের একটা বাউন্ডুলে ছেলের যাপিত জীবনের গল্প এটা। বড্ড অসময়ে মা হারিয়ে নিষ্ঠুর বাস্তবতার সাথে তার পরিচয় হয়। স্কুলে পড়বার সময় খেলার সাথী মীরার সাথে বড় হয়ে হয় প্রেম।

সেই প্রেম শুরু হবার আগেই উপন্যাসের নায়ক শান্ত ড্রাগসে জড়ায়। অন্ধকার জগতের রূপসী সিন্ডিকেট প্রিয়াঙ্কার সাথে জড়ায় অনৈতিক সম্পর্কে। ইউকুলেলে বাজিয়ে উদেশ্যহীন রাস্তায় হাঁটতে থাকা ছেলেটা একটা সময় জীবন গোছাবার চেষ্টা করে। মীরাকে বিয়ে করবার পর ঘটনা মোড় নেয় সম্পূর্ণ অন্যদিকে। পরকীয়া আর ব্ল্যাকমেইলিং কি ভীষণ বিষাক্তই না হতে পারে !

চার ফর্মার এই উপন্যাসটার জায়গায় জায়গায় লেগে থাকা ছোপ ছোপ ট্র্যাজেডি আর লেখকের লেখনির সাথে পরিচিত হতে হলে যেতে হবে ভিন্নচোখ প্রকাশনীর স্টলে। মেলার প্রথমদিন থেকেই বইটা পাওয়া যাবে সেখা্নে বলে জানিয়েছেন প্রকাশক আলী আফজাল খান।

সম্পর্কিত সংবাদ
  • Sokal Roy

    অপেক্ষায় রইলাম…

মোঃ আলতামিশ নাবিল