কাজের মাধ্যমে নিরপেক্ষতা প্রমাণ করব: সিইসি

কাজের মাধ্যমে নিরপেক্ষতা প্রমাণ করব: সিইসি

নির্বাচন কমিশনার সাংবিধানিক দায়িত্ব। কাজের মাধ্যমে নিজেদের নিরপেক্ষতার প্রমাণ দেবো। বললেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

মঙ্গলবার সকালে বরিশাল জেলা প্রশাসকের সভা কক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নুরুল হুদা বলেন, কমিশনের দায়িত্ব সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন পরিচালনা করা। সবার কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু ভোট উপহার দিতে কাজ করছে কমিশন। নির্বাচনে কোনো প্রকার অনিয়মের প্রশ্রয় দেয়া হবে না।

তিনি বলেন, আমরা সদ্য দায়িত্বপ্রাপ্ত হয়েছি। এখনই যদি আমাদের বিতর্কিত করার চেষ্টা করা হয় তাহলে কি করে হবে? আমরা সবার সহযোগিতা চাই। কমিশনের একার পক্ষে সব সম্ভব নয়।

সিইসি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে জন্য সব ব্যবস্থা নেয়া হবে।

নুরুল হুদা আরো বলেন, নির্বাচন কর্মকর্তা বা এর সঙ্গে সংশ্লিষ্ট কেউ দায়িত্ব অবহেলা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোনো প্রকার অনিয়ম বা প্রভাবকে প্রশ্রয় দেয়া হবে না।

নতুন এ সিইসি বলেন, সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়ে প্রার্থী মনোনয়ন দিলে ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. গাউস। উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেচুর রহমান, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, নগর পুলিশের কমিশনার এস এম রুহুল আমিন, জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক