শুক্রবার থেকে শুরু হচ্ছে দুই বাংলার নাট্যমেলা  

শুক্রবার থেকে শুরু হচ্ছে দুই বাংলার নাট্যমেলা  

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আগামী ১০ মার্চ শুরু হচ্ছে ‘দুই বাংলার নাট্যমেলা ২০১৭’। এই নাট্যমেলা চলবে ১৮ মার্চ পর্যন্ত। এর আয়োজন করেছে নাট্য সংগঠন প্রাঙ্গণেমোর।

সংগঠনটি জানায়, ১০ মার্চ সন্ধ্যা ৬টায় নাট্যমেলা উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও ভারতীয় দূতাবাসের হাই কমিশনার হর্ষবর্ধন স্প্রিংলা।

৮ দিনের নাট্যমেলায় অংশ নেবে দুই বাংলার ৯টি নাট্যদল। এগুলো হলো সংস্কৃতি, গ্রিনরুম থিয়েটার, নিভা আর্টস, কল্যাণী নাট্যচর্চা কেন্দ্র (ভারত) এবং বাংলাদেশের প্রাঙ্গণেমোর, নাগরিক নাট্যাঙ্গন, লোকনাট্য দল, থিয়েটার আর্ট ইউনিট ও সুবচন নাট্য সংসদ। প্রতিদিন নাটক প্রদর্শনী শুরু হবে সন্ধ্যা ৭টায়।

1

১৮ মার্চ পর্যন্ত ৯ দিনব্যাপী এ নাট্যমেলায় ভারতের ৪টি ও বাংলাদেশের ৫টি নাট্যদলের নাটক মঞ্চস্থ হবে।

ভারতের কলকাতার সংস্কৃতি নাট্যদলের ব্রেন, নিভা আর্টসের ওরা আটজন, কল্যাণী নাট্যচর্চা কেন্দ্রের নূরলদীনের সারাজীবন ও দিল্লির বাংলা নাটকের দল গ্রিনরুম থিয়েটারের অসুখ এবং বাংলাদেশের লোকনাট্য দলের কঞ্জুস, সুবচন নাট্য সংসদের প্রণয় যমুনা, নাগরিক নাট্যাঙ্গনের গহর বাদশা ও বানেছা পরী, থিয়েটার আর্ট ইউনিটের মর্ষকাম ও আয়োজক দল প্রাঙ্গণেমোরের আমি ও রবীন্দ্রনাথ নাটকগুলো মঞ্চস্থ হবে।

১৮ মার্চ নাট্যমেলার সমাপনী দিনে ঘোষণাসহ প্রদান করা হবে প্রাঙ্গণেমোর যুবরাজ সেরা নাটক পদক ২০১৬। প্রয়াত অভিনেতা ও নির্দেশক খালেদ খানের স্মৃতির স্মরণে প্রাঙ্গণেমোর নাট্যদল এ বছর থেকে বছরের সেরা নাটক নির্বাচন করে এই পদক প্রদান করবে। প্রাঙ্গণেমোর জুরি বোর্ড ২০১৬ সালে মঞ্চে আসা নতুন নাটক থেকে বাছাই করে এ পদকের জন্য ৩টি নাটক প্রাথমিকভাবে মনোনীত করেছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট