আটক ২,পল্টনে ছাত্রদলের গাড়ি ভাঙচুর

আটক ২,পল্টনে ছাত্রদলের গাড়ি ভাঙচুর

কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক নুরুল আলম নুরু হত্যার প্রতিবাদে রাজধানীর পল্টনে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মিছিল থেকে গাড়ি ভাঙচুরের অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুর পৌনে ১টায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক নুরুল আলম নুরু হত্যার প্রতিবাদে পল্টন এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল।

ছাত্রদলের কর্মীরা মিছিল থেকে একটি নোয়াহ গাড়ি ভাঙচুর করেন এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এ সময় পুলিশ লাঠিচার্জ করে এবং মোট পাঁচজনকে আটক করে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম দুইজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শিবলী নোমান সাংবাদিকদের বলেন, ‘নুরু হত্যার প্রতিবাদে বিক্ষোভের নামে ছাত্রদলের কর্মীরা গাড়ি ভাঙচুর করেছে। পুলিশ তাদের প্রতিহত করে। দুইজনকে আটক করা হয়েছে। ’

গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম নগরের চন্দনপুরার বাসা থেকে ছাত্রদল নেতা নুরুল আলম নুরুকে হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে যায় একদল লোক। বৃহস্পতিবার সকালে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের খেলারঘাট বাজারের পাশে কর্ণফুলী নদীর তীরে তার লাশ পাওয়া যায়।

এ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামে অর্ধদিবস হরতাল এবং দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় ছাত্রদল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট