ময়মনসিংহে বাড়ি ঘেরাওয়ের পর আটক ৭

ময়মনসিংহে বাড়ি ঘেরাওয়ের পর আটক ৭

জঙ্গি আস্তানা সন্দেহে ময়মনসিংহে শহরের একটি বাড়িতে অভিযান চালিয়ে সাতজনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে ময়মনসিংহের শহরের কালীবাড়ি এলাকার সোহাগ পার্টি সেন্টারের বিপরীত দিকে অ্যাডভোকেট আসিফ আনোয়ার মুরাদের বাড়িতে অভিযান চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই সাতজনকে আটক করে। ময়মনসিংহের এসপি সৈয়দ নুরুল ইসলাম একথা জানিয়েছে।

ওই বাড়ি থেকে জিহাদি বই, ইলেকট্রনিক সামগ্রী উদ্ধার করা হয়েছে। এছাড়া আল-আরাফা ব্যাংকের ৫০ লাখ টাকার একটি চেকও পাওয়া গেছে। আটককৃতরা ময়মনসিংহ, নেত্রোকোনা ও জামালপুরের। পুলিশ এখনও বাড়ির ভেতরে অভিযান চালাচ্ছে।

72fce7683f2986e6458ed4ebdf70c8d7-58e218dd6876d

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরে আলম, আটককৃতরা বাড়ি থেকে বের হতো না। তারা বাড়ির ভেতরে থেকেই আজান দিতো এবং সেখানে নামাজ পড়তো। একটি সূত্রে খবর পেয়ে পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদর আটক করে।

গত কিছুদিন ধরেই সিলেট, মৌলভীবাজার ও কুমিল্লায় জঙ্গি বিরোধী অভিযান চালানো হয়েছে। সিলেটের শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামে একটি বাড়িতে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোর পাঁচদিন ধরে অভিযান চালায়। এ অভিযানে চার জঙ্গি নিহত হয়েছে। অভিযান চলাকালেই দুই দফা বিস্ফোরণে পুলিশ ও র‌্যাব কর্মকর্তাসহ চারজন নিহত হয়। এ অভিযান শেষ হতেই মৌলভীবাজারের নাসিরপুর গ্রাম ও বড়হাট এলাকায় দুটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম অ্যঅন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের বিশেষ টিম সোয়ট। ওই দুই অভিযানে ১০ জঙ্গি নিহত হয়। একই সময়ে কুমিল্লার কোটবাড়ীতে অভিযান চালানো হয়। তবে ওই আস্তানা থেকে কোনও জঙ্গিকে আটক করা হয়নি।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক