আজমির শরিফ জিয়ারত করলেন শেখ হাসিনা

আজমির শরিফ জিয়ারত করলেন শেখ হাসিনা

আজমির শরীফে সুফি সাধক খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) মাজার জিয়ারত করেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১০টায় তিনি সেখানে পৌঁছেন। এসময় তাকে স্বাগত জানান মোয়াল্লেম হাজী কলিমউদ্দিন।

জিয়ারত শেষে শেখ হাসিনা মঈনউদ্দিন চিশতীর কবরে গিলাফ চড়ান। এর আগে ২০১০ সালের জানুয়ারিতে ভারত সফরের সময়ও প্রধানমন্ত্রী আজমিরে গিয়েছিলেন।

Pmo765-463x420

রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় তিনি রাষ্ট্রপতি ভবন থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে জয়পুরের উদ্দেশে রওনা হন। সেখান থেকে হেলিকপ্টারে করে বেলা ১০টায় আজমিরের গোগরায় অবতরণ করেন। বেলা সাড়ে ১১টায় আজমির শরিফ জেয়ারত শেষে ফিরে আসেন।

এ সময় তার সঙ্গে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা মশিউর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ভারতে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলী, বাগেরগাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন এবং মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

Pmo1645

এদিকে রোববার বিকেলে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। দেশটির রাষ্ট্রপতি ভবনে এ সাক্ষাতে থাকবেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধি। এর পর রাতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দেয়া রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

সাত বছর পর গেলো ৭ এপ্রিল ৪ দিনের সরকারি সফরে নয়াদিল্লি পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার তিনি ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দেশের মধ্যে ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারকে সই করেন।

এ ছাড়াও ভারতের পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রপতি ভবনে সাক্ষাৎ করেন। এর আগে শুক্রবার বিকেলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজও তার সঙ্গে সাক্ষাৎ করেন।

আসছে ১০ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। বিকালে তিনি ঢাকার উদ্দেশ্যে দিল্লি ত্যাগ করবেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক