খালেদা জিয়ার নাশকতার দুই মামলা স্থগিত

খালেদা জিয়ার নাশকতার দুই মামলা স্থগিত

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দারুসসালাম থানার নাশকতার দুটি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট। মামলা দুটিতে অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে খালেদার আবেদনের শুনানি শেষে রোববার বিচারপতি মিফতাহ উদ্দীন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে মামলার দু’টি কেন বাতিল ঘোষণা করা হবে না, তাও জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন এ আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর। আদেশের পর মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপক্ষ হাই কোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবে।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুস-সালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউ ভিশনের দুটি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনায় ওই বছরের ১০ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে রাজধানীর দারুস সালাম থানায় পৃথক দুটি মামলা করে। পরে গত বছরের ১২ ও ১৪ মে এ মামলা দুটিতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। গত বছরের ১০ আগস্ট মামলা দুটিতে অভিযোগ আমলে নেন বিচারিক আদালত। আর এ অভিযোগপত্রের বিষয়ে শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য রয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক