যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্কুলে গুলি, নিহত ৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্কুলে গুলি, নিহত ৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলিতে নিহত হয়েছে তিন জন। এর মধ্যে দু’জন প্রাপ্তবয়স্ক। একজন শিশু। তার বয়স ৮ বছর। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এতে বলা হয়, ক্যালিফোর্নিয়ার সান বার্নার্ডিনোতে অবস্থিত নর্থ পার্ক ইলেমেন্টারি স্কুলের একটি শ্রেণিকক্ষে ওই হামলা হয়। এক সন্দেহভাজন প্রথমে গুলি করে হত্যা করে তার স্ত্রী, ওই স্কুলের শিক্ষিকাকে। এ সময় ওই শিক্ষিকার পিছলে লুকিয়ে থাকা দু’টি শিশুকেও গুলি করা হয়। এর মধ্যে একটি শিশু নিহত হয়। এরপর হামলাকারী নিজেকে নিজে গুলি করে আত্মহত্যা করে।

স্থানীয় পুলিশ প্রধান জ্যারোড বারগুয়ান বলেছেন, এটা একটি আত্মঘাতী হামলা। সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটে। হামলাকারীর নাম সেড্রিক অ্যান্ডারসন (৫৩)। পর্যবেক্ষক পরিচয় দিয়ে সে ওই স্কুলে প্রবেশ করে। এ সময় নিজের কাছে থাকা অস্ত্র লুকিয়ে রাখে সে। একটি শ্রেণিতে শিক্ষায় দুর্বল এমন ১৫টি শিশুকে শিক্ষা দেয়া হচ্ছিল। সে সেখানে গিয়ে হামলা শুরু করে। এতে তার প্রথম শিকারে পরিণত হন তারই স্ত্রী ক্যারেন ইলেইন স্মিথ। গুলিতে মারাত্মক আহত হয় ৮ বছর বয়সী জোনাথন মার্টিনেজ। তাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সে মারা যায়। আহত আরেকজন শিশুর বয়স ৯ বছর। সে স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট