যেকোন হুমকির জবাব দিতে প্রস্তুত’ পাকিস্তান

যেকোন হুমকির জবাব দিতে প্রস্তুত’ পাকিস্তান

পাকিস্তান যেকোন হুমকির জবাব দিতে প্রস্তুত রয়েছে। ভারতীয় নেভি অফিসার কুলভূষণ যাদবকে ফাঁসির নির্দেশ দেওয়ার পরে এমন মন্তব্য করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেন, পাকিস্তানের সেনাবাহিনী পাল্টা জবাব দিতে সম্পূর্ণ প্রস্তুত।

এদিন শরিফ আরও বলেন, ‘পাকিস্তান একটি শান্তিপ্রিয় দেশ। কিন্তু সেটা কখনই দুর্বলতা হিসেবে ধরা উচিৎ নয়। ’ তাঁর কথায়, পাকিস্তানের পলিসি হল, দ্বন্দ্ব নয়, সহযোগিতা। এদিন পাকিস্তানের নৌসেরায় রিসালপুর শহরে পাকিস্তান এয়ারফোর্স অ্যাকাডেমিতে সেনাদের উদ্দেশে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানে নওয়াজ শরিফ বলেন, পাকিস্তান কখনই কোনও দেশের দিকে বন্ধুত্বের হাত বাড়িতে দিতে দ্বিধা বোধ করবে না।

এদিন সকালেই লোকসভায় দাঁড়িয়ে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। দ্বিপাক্ষিক সম্পর্কে প্রভাব পড়বে বলে বার্তা দেন তিনি। কুলভূষণকে বাঁচাতে সবরকম ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রাজনাথ সিংও। ‘গুপ্তচর’ সন্দেহে পাকিস্তানে বন্দি ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা দেওয়া হয়েছে। করাচি ও বালোচিস্তানে গুপ্তচরবৃত্তি করার অভিযোগ ছিল কুলভূষণের বিরুদ্ধে। গত বছরের ৩ মার্চ তাঁকে গ্রেফতার করা হয় বালোচিস্তানের মাসকেল এলাকা থেকে। পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে। কুলভূষণের ফাঁসির সাজার কথা নিশ্চিত করেছেন পাকিস্তানি সেনাপ্রধান। এই সাজার মাধ্যমে পাকিস্তান ভারতে কড়া বার্তা দিতে চাইছে বলে দাবি পাক সংবাদমাধ্যমের।

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট