হেলিকপ্টারে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা ঘুরে দেখলেন রাষ্ট্রপতি

হেলিকপ্টারে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা ঘুরে দেখলেন রাষ্ট্রপতি

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আগাম বন্যায় কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শনে তিন দিনের সফর শুরু করেছেন। সফরের প্রথম দিন রোববার দুপুর ২টার কিছু পরে তিনি হেলিকপ্টারযোগে মিঠামইন অবতরণ করেন।

এর আগে ঢাকা থেকে মিঠামইনের উদ্দেশ্যে রওনা হওয়ার পর তিনি লো-ফ্লাইং এ আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণের পর বেলা আড়াইটার দিকে তিনি জেলা পরিষদের ডাকবাংলোয় যান। সেখানে তাঁকে গার্ড অব অনার দেয়া হয়।

প্রেসিডেন্টের সফরসূচী সূত্রে জানা গেছে, জেলা পরিষদের ডাকবাংলোয় অবস্থান শেষে সন্ধ্যা ৭টায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ মিঠামইনের জেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি, গণমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন।

মতবিনিময় সভা শেষে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাতযাপন করবেন। সফরের দ্বিতীয় দিন সোমবার বেলা ১২টায় তিনি মিঠামইন থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে যাত্রা করবেন। দুপুর ২টায় সুনামগঞ্জ অবতরণের আগে প্রেসিডেন্ট লো-ফ্লাইং এ বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন। সুনামগঞ্জ জেলা সার্কিট হাউজে বিশ্রাম শেষে সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিনি স্থানীয় জনপ্রতিনিধি, গণমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

সুনামগঞ্জ জেলা সার্কিট হাউজে রাতযাপন শেষে সফরের শেষ দিন মঙ্গলবার প্রেসিডেন্ট বেলা ১২টা ২০মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। ওই সময়েও তিনি লো-ফ্লাইং এ বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক